1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন

আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন দুই ফিচার

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২৪ বার পঠিত

আইফোন ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ আনবে নতুন দুই ফিচার। ফিচার দুটির মাধ্যমে ব্যবহারকারীরা বড় ছবি ও ভিডিও এবং ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ব্যবহারের সুবিধা পাবেন। ওয়াবইটালইনফোর এক প্রতিবেদন থেকে এ খবর জানা গেছে।

প্রতিবেদনে ফিচার দুটি আইফোন ব্যবহারকারীদের জন্য আনার কথা বলা হয়েছে। তবে পরবর্তীতে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফিচার দুটি ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে ব্যবহারকারীরা শেয়ার করা ছবি বা ভিডিও পুরোপুরি দেখতে পাবেন এবং একই সঙ্গে গ্রুপের অ্যাপেয়ারিং মেসেজ সেটিংস পরিবর্তনের সুযোগ থাকছে। আগে অ্যাপটিতে কেবল গ্রুপের অ্যাডমিনরাই অ্যাপেয়ারিং মেসেজ নিয়ন্ত্রণ করতে পারলেও এখন গ্রুপের অন্য সদস্যরাও এই সুযোগ পাবেন।

 

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস, টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি বলছে, অ্যাপেয়ারিং মেসেজে গ্রুপের অন্য সদস্যরা সুবিধা পেলেও অ্যাডমিনরা কেবল গ্রুপের ‘এডিট গ্রুপ ইনফো’ সেটিংস পরিবর্তন করতে পারবেন। ফেসবুক-মালিকানাধীন প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপের আইফোন ভার্সনের নতুন আপডেটে দুটো ফিচারই ব্যবহার করার সুযোগ রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস ও ইন্ডিয়া টুডেতে বলা হয়, হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনেও ডিসঅ্যাপেয়ারিং মেসেজ ফিচার রয়েছে। তবে আইফোনের মতো গ্রুপের অন্য সদস্যরা এটি এখনই ব্যবহার করতে পারবেন না। ডিসঅ্যাপেয়ারিং ফিচারের মাধ্যমে গ্রুপের কোনো ব্যক্তির মেসেজ ৭ দিনের মধ্যে ডিলিট করা যায়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!