1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ফোনকলে জালিয়াতি এড়াতে ট্রু-কলার আনল নতুন ফিচার

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২৭ বার পঠিত

হুট করে কোনো অচেনা নম্বরের কল রিসিভ করে স্প্যামিংয়ের শিকার হওয়ার ঘটনা অহরহ ঘটছে। তাই ফোনকলের মাধ্যমে এসব জালিয়াতি এড়াতে কলার আইডি স্মার্টফোন অ্যাপ্লিকেশন ‘ট্রু-কলার’ সম্প্রতি নতুন একটি ফিচার চালু করেছে। ফিচারটিতে যেকোনো প্রতিষ্ঠান পরিচয়ের বৈধতা প্রমাণের জন্য তালিকাভুক্ত করতে পারবে তাদের নাম। ট্রু-কলার জানিয়েছে, ভেরিফায়েড ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে গ্রাহকদের আস্থার জায়গা তৈরি হয় সে কারণে নতুন ফিচারটি প্রকাশ করা হয়েছে।

 

ফিচারটির কারণে কোনো বৈধ অ্যাকাউন্ট থেকে ফোন এলে তার নামের পাশে টিক-চিহ্ন দেওয়া থাকবে এবং তার নিচেই থাকবে ভেরিফায়েড ব্যাজ লেখাটি। ফলে গ্রাহক দ্বিধাহীনভাবে কথা বলতে পারবে। এ ব্যাপারে ট্রু-কলার বলছে, বিটা ট্রায়ালগুলোতে বৈধ নাম এবং লোগোর সাহায্যে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো থেকে আসা ফোনকলের ক্ষেত্রে ‘কল পিকআপের’ হার উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

 

ট্রু-কলারের নতুন ফিচারের প্রাথমিক অ্যাক্সেস পাওয়ার জন্য ১৫০টির বেশি ব্যবসায়িক প্রতিষ্ঠান সাইনআপ করেছে। সে সময় প্রায় সব প্রতিষ্ঠানই ট্রু-কলারের নতুন ফিচারটিকে লাভজনক বলে মনে করেছে। তেমনই এক প্রতিষ্ঠান ডুঞ্জোর বিপণন পরিচালক ব্রিজেশ ভরদ্বাজ বলেন, ‘ট্রু-কলার বিজনেস আইডেনটিটির সঙ্গে গ্রাহকদের অর্ডার পৌঁছানোর সময় আমাদের ডেলিভারি পার্টনারদের করা ফোনকলগুলোতে কল পিকআপের মাত্রা বেড়েছিলো ১১ শতাংশ।’

কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, হ্যাকারদের করা স্ক্যাম কলগুলো প্রতিরোধের মাধ্যমে গ্রাহকদের নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর প্রতি তাদের আস্থা জোগাতে নতুন ফিচারটি আনা হয়েছে। তাই যেসব কোম্পানি ব্র্যান্ডিং ও সুনামের ব্যাপারে সচেতন তাদের জন্য ট্রু-কলারের নতুন ফিচারটি ভরসার জায়গা হয়ে উঠবে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!