1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

আইম্যাক ও আইপ্যাড প্রো আনছে অ্যাপল

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৫০ বার পঠিত

সম্প্রতি আইফোন নির্মাতা কোম্পানি অ্যাপলের চলতি বছরের প্রথম প্রডাক্ট লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। ইভেন্টে তারা আইম্যাক এবং ফাইভ-জি ও এম-ওয়ান চিপসহ আপডেটেড আইপ্যাড প্রো বাজারে আনার কথা জানিয়েছে। তারা আরও জানায়, একটি এয়ারট্যাগ লস্ট-ডিভাইস ট্র্যাকিং গ্যাজেট এবং রিমোটসহ অ্যাপল টিভি ফোর-কে বাজারে আনা হবে।

 

আইপ্যাড প্রোতে আসছে নতুন চিপ

মঙ্গলবার (২০ এপ্রিল) অ্যাপল জানিয়েছে, দ্রুত এম-ওয়ান চিপ দিয়ে তৈরি আইপ্যাড প্রো বাজারে আনা হবে। যা ইতোমধ্যে ম্যাক কম্পিউটারে ব্যবহৃত হয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনবিসি জানায়, এম-ওয়ান চিপ দিয়ে এবারই প্রথম আইপ্যাড তৈরি করা হচ্ছে। আগে আইপ্যাডে এ-সিরিজের চিপ ব্যবহৃত হতো। যেটি আইফোনের পাওয়ার হিসেবে ব্যবহৃত হয়।

অ্যাপল আরও বলছে, তারা কোনো ক্যামেরা থেকে দ্রুত ছবি ডাউনলোড এবং হাই রেজল্যুশন মনিটরে আইপ্যাড যুক্ত করার জন্য ইউএসবি-সি কানেক্টরকে আরও উন্নত করার চেষ্টা করছে।

আইপ্যাড প্রোতে আরও একটি আল্ট্রাওয়াইড লেন্সসহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। এছাড়া আইপ্যাড প্রোর কোনো কোনো মডেলে ফাইভ-জি সাপোর্টও রয়েছে বলে জানিয়েছে অ্যাপল। ১১ ইঞ্চি মডেলের আইপ্যাড প্রোর মূল্য ৭৯৯ ডলার এবং ১২.৯ ইঞ্চি মডেলের মূল্য ১০৯৯ ডলার। আগামী ৩০ এপ্রিল থেকে এগুলো প্রি-অর্ডার করা যাবে এবং মে মাসের শেষের দিকে বাজারে আসবে।
১২.৯ ইঞ্চি আইপ্যাড প্রো ফিচারে এলইডির অ্যারে ব্যবহার করে স্ক্রিনকে উজ্জ্বল এবং আগের মিনি-এলইডি প্রযুক্তিতে ব্যবহৃত ডিসপ্লের চেয়ে কালার রেজল্যুশনকে আরও উন্নত করার চেষ্টা করা হয়েছে।

 

নতুন রঙে আসছে আইম্যাক

লাল, নীল, বেগুনী, কমলা, হলুদ, রূপালি ও সবুজ রঙের অ্যালুমিনিয়াম ডিজাইনে অ্যাপল নিয়ে আসছে আইম্যাক। এটি এম-ওয়ান সিলিকন পাওয়ার দ্বারা নিয়ন্ত্রিত। দেখতে আইপ্যাডের মতোই। অ্যাপল বলছে, নতুন আইম্যাকের ডিসপ্লে ৪.৫-কে রেজল্যুশনের। এর ক্যামেরা দিয়ে অল্প আলোতে ১০৮০-পি ভিডিও করা যাবে।

নতুন আইম্যাকের এন্ট্রি-লেভেলের মূল্য ১২৯৯ ডলার এবং আপগ্রেডেড ভার্সনের মূল্য ১৪৯৯ ডলার। আইপ্যাডের মতো আইম্যাকও আগামী ৩০ এপ্রিল থেকে প্রি-অর্ডার করা যাবে এবং মে মাসের মধ্যভাগে এটি বাজারে আসবে।
উল্লেখ্য, ১৯৯৮ সালের আগস্টে অ্যাপল প্রথমবারের মতো বাজারে আইম্যাক নিয়ে আসে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!