1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল বিএনপি

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩৬ বার পঠিত

সোমবার দুপুরে নগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে মোসাদ্দেক হোসেন বুলবুল

রাজশাহী নগরীতে বিভাগীয় সমাবেশ আয়োজনের অনুমতি পেল বিএনপি। তবে খোলা মাঠে নয়, নগরীর নাইস কনভেনশন সেন্টারে সমাবেশের আয়োজন করতে হবে তাদের।

পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার (০২ মার্চ) বিএনপির বিভাগীয় সমাবেশ আয়োজনের কথা। নগরীর জিরো পয়েন্ট, মনি চত্বর, সোনাদীঘি কিংবা গণকপাড়া এলাকার রাস্তায় সমাবেশ আয়োজনের অনুমতি চেয়েছিল বিএনপি। এতে বিভাগের আট জেলার নেতাকর্মীদের অংশ নেয়ার কথা।

তবে জনদুর্ভোগ বিবেচনায় বিএনপিকে ইনডোর সমাবেশ আয়োজনের অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

তিনি বলেন, বিএনপি শহরের প্রাণকেন্দ্রের রাস্তায় সমাবেশ আয়োজনের অনুমতি চেয়েছিল। কিন্তু ওই এলাকায় সমাবেশ করলে মানুষের চলাচল মাত্মকভাবে ব্যাহত হবে। নগরজুড়ে তীব্র যানজট হবে। এজন্যই তাদের পছন্দের জায়গায় সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

লিখিত আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর মাদ্রাসা ময়দান সংলগ্ন নাইস কনভেনশন সেন্টারে মহানগর বিএনপিকে সমাবেশ আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে। তবে সমাবেশ আয়োজনে বেশ কিছু শর্ত দেওয়া হচ্ছে তাদের। এসব শর্ত মেনে সমাবেশ করতে হবে। নগরীর নিরাপত্তায় এ উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন নগর পুলিশের এই কর্মকর্তা।

সমাবেশ আয়োজনের অনুমতির বিষয়ে জানতে চাইলে রাজশাহী নগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, কোথায় সমাবেশ আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে; সেই চিঠি এখনও আমরা হাতে পাইনি। চিঠি পাওয়ার পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।

সোমবার দুপুরে নগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, বিভাগীয় সমাবেশ আয়োজনে বিএনপির পক্ষ থেকে তিনটি স্থান উল্লেখ করে সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে নগর পুলিশকে চিঠি দেয় বিএনপি। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ। অনুমতি না পেলেও সমাবেশ করবেন তারা।

রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানিয়েছেন, বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে সড়কে বিশৃঙ্খলা ও যানবাহনে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন তারা। এ কারণে সোমবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!