1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

করোনায় ভ্রমণ: সঙ্গে রাখবেন বাড়তি যা কিছু

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ১৭ বার পঠিত

আগে অনেক কিছুই নিত্য ব্যবহার্য বলে ভাবা যেতো না, যদি না আপনি খুব বেশি খুঁতখুঁতে হন। কিন্তু করোনা আমাদের অভ্যাস পাল্টে দিয়েছে।

করোনা একদম ঘরের মধ্যেই তো বেধে রেখেছিল। এখন করোনার চাপ কাঁধে নিয়েই ঘুরতে বেরোচ্ছেন অনেকে।

এটাও মানবেই এখন বেড়ানোর নিয়ম বদলেছে। দু-চারটি জামা ব্যাগে ভরে নিয়েই রওনা দেওয়ার দিন আর নেই। ব্যাগ গোছানোর সময়ে এ তিনটি জিনিস অবশ্যই সঙ্গে রাখবেন।

ওয়ান টাইম মাস্কের চেয়ে বারবার ব্যবহার করা যায় এমন মাস্কের চাহিদা দিন দিন বাড়ছে। ঘুরতে গেলে হাতের কাছে বেশ কয়েকটি মাস্ক রাখুন। একটি বা দুটি নিয়ে রওনা দেবেন না। পথে কোথাও পড়ে যেতে পারে নিজের মাস্কটি। সঙ্গীদেরও প্রয়োজন পড়তে পারে। এমনকি অতর্কিত বৃষ্টিতে ভিজেও যেতে পারে। চলতি পথে ঘামের অত্যাচার তো আছেই!

পকেট স্যানিটাইজার আগেও সঙ্গে রাখতেন কেউ কেউ। হয়তো আপনি রাখতেন না। পুরোনো অভ্যাস ভুলে যান এবার। বেড়াতে যাওয়ার আনন্দে স্যানিটাইজারের কথা ভুলবেন না। পারলে একাধিক ছোট ছোট বোতল রাখুন। যাতে সব সময়ে পকেটে স্যানিটাইজার থাকে। রাস্তায় যা কিছু খান, প্রথমে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে নিন।

করোনায় বেশকটি জিনিসের নাম মানুষের মুখস্থ গেছে! এই যেমন; অক্সিমিটার। পাহাড়-জঙ্গলে ঘুরতে গিয়ে হঠাৎ শরীর খারাপ লাগলে কিন্তু অক্সিমিটার পাওয়া সহজ হবে না। কভিড চলে যায়নি। বরং সংক্রমণ বাড়ছেই। ফলে যে কোনো সময়ে অসুস্থ হওয়ার আশঙ্কা থাকেই। একটি অক্সিমিটার অবশ্যই সঙ্গে রাখুন।

এ ছাড়া করোনায় আপনার অনেক অভ্যাস বদলে গেছে। বদলে গেছে চাহিদাও। তাই বেড়াতে যাওয়ার আগে চটপট আগে সেই তালিকাটা করে ফেলুন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!