1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:২২ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

অস্কার: বোজম্যানের প্রতি শ্রদ্ধা জানালেন অ্যান্থনি হপকিন্স

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৯৪ বার পঠিত

৯৩তম অস্কারের বড় চমক ছিল সেরা অভিনেতা বিভাগে অ্যান্থনি হপকিন্সের পুরস্কার জয়। অনুষ্ঠিতস্থলে উপস্থিত ছিলেন না বর্ষীয়ান তারকা, তবে সংক্ষিপ্ত ভিডিওবার্তায় জানালেন নিজের অনুভূতি।

সোমবার সকালের ওই বার্তায় জানান, পুরস্কার পেয়ে ভীষণ চমকে গেছেন। একাডেমি অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানোর পাশাপাশি হৃদয় নিংড়ানো শ্রদ্ধা জানান প্রয়াত চাডউইক বোজম্যানের প্রতি।

‘দ্য ফাদার’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার জেতেন হপকিন্স। ২৯ বছর আগে ‘সাইলেন্স অব দ্য ল্যাম্বস’ ছবির জন্য প্রথমবার অস্কার জেতেন তিনি। আর এবার সবচেয়ে বেশি বয়সে (৮৩ বছর) পুরস্কার পাওয়ার রেকর্ড গড়লেন।

ধারণা করা হয়েছিল ‘মা রাইনিস ব্ল্যাক বটম’ ছবির জন্য এবার অস্কার পাচ্ছেন একাধিক আসরে সেরা অভিনেতার খেতাব পাওয়া চাডউইক বোজম্যান। এমনকি এবার নিয়মের বদল ঘটিয়ে একদম শেষে জানানো হয়— কে হচ্ছেন সেরা অভিনেতা। সবাই ভেবেছিলেন প্রয়াত বোজম্যানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ আয়োজন। কিন্তু পুরস্কার গেল হপকিন্সের ঘর। অবশ্য তিনিও জিতেছিলেন বাফটা।

ভিডিওতে অভিনেতা বলেন, আমি এখন আমার ওয়েলসের বাড়িতে। এই ৮৩ বছর বয়সে পুরস্কারটি আশা করিনি, আসলেই করিনি। আমি একাডেমির কাছে খুবই কৃতজ্ঞ।

আরও বলেন, আমি চাডউইক বোজম্যানের প্রতি শ্রদ্ধা জানাতে চাই, যাকে আমাদের কাছ থেকে খুব তাড়াতাড়ি নিয়ে যাওয়া হয়েছে।

ভিডিওর ক্যাপশনে ‘দ্য ফাদার’-এর পরিচালক ফ্লোরিয়ান জেলার, স্ত্রী ও পরিবারকে ধন্যবাদ জানান অ্যান্থনি হপকিন্স। আরেক ভিডিওতে বাবা রিচার্ড হপকিন্সকে স্মরণ করেন তিনি।

সিনেমায় স্মৃতিভ্রংশের শিকার এক ব্যক্তির চরিত্রে অভিনয় করেন হপকিন্স। তার মেয়ের চরিত্রে ছিলেন অলিভিয়া কোলম্যান।

হপকিন্সের পাশাপাশি ‘দ্য ফাদার’-এর জন্য সেরা অ্যাডাপ্টেড চিত্রনাট্য বিভাগে পুরস্কার জেতেন ক্রিস্টোফার হ্যাম্পটন ও পরিচালক জেলার। ছবিটি মোট ছয়টি মনোনয়ন পায়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!