1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

নাগরিকদের ভারত ছাড়তে বলল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৪৩ বার পঠিত

ভারতে টানা দ্বিতীয় দিনের মতো করোনায় তিন হাজারের বেশি মানুষের মৃত্যু আর আক্রান্তে বিশ্বরেকর্ডের কারণে উদ্ভূত সংকট বিবেচনায় নাগরিকদের যত দ্রুত সম্ভব দেশটি ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এ নির্দেশনা জারি করেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সর্বোচ্চ ভ্রমণ সতর্কতা জারি করে মার্কিন নাগরিকদের ‘ভারত ভ্রমণ না করতে কিংবা যত তাড়াতাড়ি সম্ভব দেশটি ছাড়তে’ জরুরি এই নির্দেশনা জারি করে ভারতে চিকিৎসা সরঞ্জামের ব্যাপক সংকটের বিষয়টিও উল্লেখ করেছে।

টুইটারে ওই সতর্কবার্তায় বলা হয়েছে, করোনার প্রকোপে এই মুহূর্তে ভারতে চিকিৎসা সেবা পাওয়ার সুযোগ সীমিত। তাই এ মুহূর্তে ভারতে না যাওয়াই শ্রেয়। আর এই মুহূর্তে যারা ভারতে রয়েছেন, তাদের যত দ্রুত সম্ভব দেশে ফেরার নির্দেশনা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার ভারতে সংক্রমণ ৪ লক্ষ ছুঁইছুঁই। স্থানীয় সময় গতকাল বুধবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ভারতে একদিনে ৩ হাজার ৫৩৫ জন করোনায় মারা গেছেন। আগের দিন মঙ্গলবার রাত ১১টা পর্যন্ত একদিনে করোনায় মারা যান ৩ হাজার ৩০৬ জন।

দ্বিতীয় দফায় করোনার প্রকোপে ভারতের অবস্থা বিপর্যস্ত। এই পরিস্থিতিতে বাংলাদেশ, ব্রিটেন, ফ্রান্স, ইতালি, ওমান, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর এবং হংকংয়ের মতো দেশ আগেই ভারতের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে।

ভারত-যুক্তরাষ্ট্রের মধ্যে বিশেষ ফ্লাইট চলাচল করছে। দুই দেশের মধ্যে সরাসরি ফ্লাইট চলছে ১৪টি। এছাড়া প্যারিস এবং ফ্র্যাঙ্কফুর্ট হয়েও চলাচল করছে কয়েকটি ফ্লাইট। সুবিধা মতো যে কোনও ফ্লাইটে চেপে নাগরিকদের দেশে ফেরার নির্দেশ দিয়েছে যুক্তরাষ্ট্র।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!