1. admin@theinventbd.com : admin :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১ সৈয়দপুরে ৬ মামলা ২০ হাজার জরিমানা ও একজনের জেল অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে কিশোরগঞ্জে সিসি ক্যামেরায় গরু চোর শনাক্ত-৪ ঘন্টায় উদ্ধার জলঢাকায় কোরবানির গোস্ত নিয়ে দুস্তদের দুয়ারে দুয়ারে গেলেন ইউএনও মাহবুব হাসান আরও ১৯৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি ১৯ হাজার ছাড়াল লকডাইন অমান্য করে সৈয়দপুরে পুলিশ কর্মকর্তাকে পেটানোর মামলায় ব্যবসায়ীর দুই পুত্র আটক কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘরে প্রথম ঈদ সৈয়দপুরে বিধিনিষেধ অমান্য করায় ২১মামলা ১ জনের ৭দিনের জেল নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন এক হাজার পরিবার

সস্তায় মেডিকেল সরঞ্জাম কেনায় কর্মকর্তাকে ‘মেরে ফেললেন’ কিম

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৩২ বার পঠিত

কিম জং-উন বলেছিলেন ইউরোপ থেকে আনতে। কিন্তু নিষেধাজ্ঞার কারণে পররাষ্ট্রমন্ত্রণালয় সেটি পারেনি। বাধ্য হয়ে চীন থেকে সস্তায় মেডিকেল সরঞ্জাম অর্ডার করে নিজের জীবনটাই দিতে হল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে।

উত্তর কোরিয়ার সমসমায়িক বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করা অনলাইন গণমাধ্যম ‘ডেইলি এনকে’ জানিয়েছে, ৫০ বছর বয়সী ওই কর্মকর্তা ডেপুটি ডিরেক্টর পদমর্যাদার।

হাসপাতালটির কাজ গত বছর শুরু হলেও এখনো উদ্বোধন করা যায়নি। কিমের নির্দেশ ছিল অক্টোবরের ভেতরে সব কাজ শেষ করতে হবে।

ইউরোপ থেকে উত্তর কোরিয়ার ওপর আমদানি নিষেধাজ্ঞা থাকায় ওই কর্মকর্তা সরঞ্জাম আনতে ব্যর্থ হন। পরে চীনের দিকে ঝোঁকেন। চলতি মাসে সেগুলো এসে পৌঁছানোর কথা।

কিম চীন থেকে কেনাকাটার এই চুক্তি না মেনে ওই কর্মকর্তার মৃত্যুদণ্ডের আদেশ দেন।

কিমের আইন-কানুন এমনই। পান থেকে চুন খসলেই মৃত্যুদণ্ড দিয়ে দেন। তার দেশের আইন এতটাই কড়া যে অপরাধীর পরের তিন প্রজন্মকেও এই শাস্তি ভোগ করতে হতে পারে।

‘অপরাধীর বীজ’ নির্মূলের লক্ষ্যে ১৯৮০ সালের দিকে এই নিয়ম চালু হয় দেশটিতে।

দেশটিতে কোনো আলোচনা সভায় ঘুমিয়ে পড়লে বড় সমস্যায় পড়তে হয়। কিম জং-উনের একটি ইভেন্টে ২০১৫ সালে প্রতিরক্ষামন্ত্রী একটু ঘুমিয়ে পড়ায় প্রকাশ্যে তাকে হত্যা করা হয়!

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!