1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

সস্তায় মেডিকেল সরঞ্জাম কেনায় কর্মকর্তাকে ‘মেরে ফেললেন’ কিম

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৪৩ বার পঠিত

কিম জং-উন বলেছিলেন ইউরোপ থেকে আনতে। কিন্তু নিষেধাজ্ঞার কারণে পররাষ্ট্রমন্ত্রণালয় সেটি পারেনি। বাধ্য হয়ে চীন থেকে সস্তায় মেডিকেল সরঞ্জাম অর্ডার করে নিজের জীবনটাই দিতে হল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে।

উত্তর কোরিয়ার সমসমায়িক বিষয় নিয়ে সংবাদ প্রকাশ করা অনলাইন গণমাধ্যম ‘ডেইলি এনকে’ জানিয়েছে, ৫০ বছর বয়সী ওই কর্মকর্তা ডেপুটি ডিরেক্টর পদমর্যাদার।

হাসপাতালটির কাজ গত বছর শুরু হলেও এখনো উদ্বোধন করা যায়নি। কিমের নির্দেশ ছিল অক্টোবরের ভেতরে সব কাজ শেষ করতে হবে।

ইউরোপ থেকে উত্তর কোরিয়ার ওপর আমদানি নিষেধাজ্ঞা থাকায় ওই কর্মকর্তা সরঞ্জাম আনতে ব্যর্থ হন। পরে চীনের দিকে ঝোঁকেন। চলতি মাসে সেগুলো এসে পৌঁছানোর কথা।

কিম চীন থেকে কেনাকাটার এই চুক্তি না মেনে ওই কর্মকর্তার মৃত্যুদণ্ডের আদেশ দেন।

কিমের আইন-কানুন এমনই। পান থেকে চুন খসলেই মৃত্যুদণ্ড দিয়ে দেন। তার দেশের আইন এতটাই কড়া যে অপরাধীর পরের তিন প্রজন্মকেও এই শাস্তি ভোগ করতে হতে পারে।

‘অপরাধীর বীজ’ নির্মূলের লক্ষ্যে ১৯৮০ সালের দিকে এই নিয়ম চালু হয় দেশটিতে।

দেশটিতে কোনো আলোচনা সভায় ঘুমিয়ে পড়লে বড় সমস্যায় পড়তে হয়। কিম জং-উনের একটি ইভেন্টে ২০১৫ সালে প্রতিরক্ষামন্ত্রী একটু ঘুমিয়ে পড়ায় প্রকাশ্যে তাকে হত্যা করা হয়!

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!