1. admin@theinventbd.com : admin :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১ সৈয়দপুরে ৬ মামলা ২০ হাজার জরিমানা ও একজনের জেল অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে কিশোরগঞ্জে সিসি ক্যামেরায় গরু চোর শনাক্ত-৪ ঘন্টায় উদ্ধার জলঢাকায় কোরবানির গোস্ত নিয়ে দুস্তদের দুয়ারে দুয়ারে গেলেন ইউএনও মাহবুব হাসান আরও ১৯৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি ১৯ হাজার ছাড়াল লকডাইন অমান্য করে সৈয়দপুরে পুলিশ কর্মকর্তাকে পেটানোর মামলায় ব্যবসায়ীর দুই পুত্র আটক কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘরে প্রথম ঈদ সৈয়দপুরে বিধিনিষেধ অমান্য করায় ২১মামলা ১ জনের ৭দিনের জেল নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন এক হাজার পরিবার

বাংলাদেশের জ্যোৎস্না লন্ডনের ডেপুটি মেয়র

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | রবিবার, ২ মে, ২০২১
  • ৪৭ বার পঠিত

বাংলাদেশের মৌলভীবাজারের মেয়ে জ্যোৎস্না রহমান ইসলাম লন্ডনের বারা অব রেডব্রিজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন।

জ্যোৎস্না সদর উপজেলার একাটুনা ইউনিয়নের আব্দুর রহমান মন্নাফের মেয়ে। ২৯ এপ্রিল রেডব্রিজ কাউন্সিলের বার্ষিক ভার্চুয়াল মিটিংয়ে তাকে এ দায়িত্ব দেয়া হয়।
ব্রিটেনের রাজনীতিতে বাংলাদেশি নারীদের সাফল্যের ধারাবাহিকতার আরেকটি উদাহরণ বলে মনে করছেন সেখানকার বাঙালি প্রবাসীরা।

লন্ডনের রেডব্রিজে বসবাস করা জ্যোৎস্না রহমান ইসলামের স্বামী সাম ইসলামও একই কাউন্সিলের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
১৯৬৬ সালে লন্ডনে জন্মগ্রহণ করা জ্যোৎস্না বাবা-মায়ের সঙ্গে দেশে ফিরে এসে মৌলভীবাজার আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার সরকারি কলেজে পড়ালেখা করেছেন।

১৯৮৬ সালে আবার তিনি লন্ডনে যান। সেখানে লোকাল গভর্নমেন্টে চাকরির পাশাপাশি তিনি এমবিএ করেন। বর্তমানে রেডব্রিজ লেবার পার্টির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন জ্যোৎস্না রহমান ইসলাম।
জ্যোৎস্নার বোন সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম বলেন, মা-বাবার ইচ্ছা ছিল তাদের ছেলেমেয়েরা বাংলাদেশ এবং যুক্তরাজ্য দুই দেশের শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সামাজিক পরিবেশে বেড়ে উঠুক। তাই দেশে আমাদের নিয়ে দেশে ফিরে এসেছিলেন। আমার বড়বোন কাউন্সিলর জ্যোৎস্না রহমান ইসলাম লন্ডন বারা অব রেডব্রিজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়ে বাংলাদেশ কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন।
লন্ডনের কমিউনিটি নেতা মোহাম্মদ মকিস মনসুর গণমাধ্যমেক বলেন, আমাদের মৌলভীবাজার জেলার গর্ব কাউন্সিলর জ্যোৎস্না লন্ডন বারা অব রেডব্রিজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশ কমিউনিটির মুখ উজ্জ্বল করেছেন। রেডব্রিজের কাউন্সিলর হওয়ার পর থেকে নিষ্ঠা ও সততার সঙ্গে নিরলসভাবে কাজ করায় এই সাফল্য এসেছে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!