1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

সত্যজিতের জন্ম শতবর্ষে অভিযাত্রিকের ট্রেলার

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | রবিবার, ২ মে, ২০২১
  • ৫ বার পঠিত
চলচ্চিত্রের একটি দৃশ্য

ছয় দশকের বেশি সময় পর বড়পর্দায় আসতে চলেছে অপু। ঠিক যেখানে ‘অপুর সংসার’ দিয়ে ‘অপু ট্রিলজি’ শেষ হয়েছিল, সেখান থেকে পরিচালক শুভ্রজিৎ মিত্র শুরু করেছেন ‘অভিযাত্রিক’।

সত্যজিৎ রায়ের জন্মদিনে বিশেষ শ্রদ্ধা জানাতে ছবির অফিশিয়াল ট্রেলার প্রকাশ্যে আনলেন নির্মাতারা।

অভিনেতা অর্জুন চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় ছবির ট্রেলার শেয়ার করে লিখেছেন, “তার সকল সৃষ্টির মধ্যে দিয়ে তিনি চির অমর। সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকীতে আমাদের শ্রদ্ধার্ঘ্য।”

ছবিতে অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অপুর স্ত্রী অপর্ণার চরিত্রে দিতিপ্রিয়া। অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী। এ ছাড়া অর্পিতা চট্টোপাধ্যায়কে লীলা, শ্রীলেখা মিত্রকে রানুর চরিত্রে দেখা যাবে। থাকছে অপুর ছেলে কাজলের চরিত্রটিও।

বাবা-ছেলের সম্পর্কের স্নিগ্ধতা এবং মায়া ফুটে উঠেছে ট্রেলারে। ছেলে কাজলকে নিয়ে দেশ-বিদেশে ঘুরছেন অপু। সঙ্গী, বন্ধু শঙ্কর।

শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় ‘অভিযাত্রিক’ ছবিটি এখনো মুক্তি না পেলেও ইতিমধ্যেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে। ২৬ তম ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে ছবিটি। গোয়ায় ‘৫১ তম আইএফএফআই’তেও দেখানো হয়েছে ‘অভিযাত্রিক’। ২৪তম সাংহাই চলচিত্র উৎসব ও ৩৮তম মায়ামি ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে ‘অভিযাত্রিক’।

সত্যজিৎ রায়ের পরিচালিত অপু ট্রিলজিকে মাথায় রেখেই এই ছবিও হয়েছে সাদা কালোতে।

পরিচালক শুভ্রজিৎ মিত্র এক সাক্ষাৎকারে জানান ‘‘বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস ‘অপরাজিত’-এর শেষ ১৫০ পাতার যেভাবে গল্প পরিপূর্ণতা পায় সেই গল্পই আমি তুলে ধরেছি আমার এই ছবিতে। পিরিয়ড ফিল্ম হওয়ার কারণ বিস্তর রিসার্চ করতে হয়েছে ঠিকই এবং তার ছাপ যে আমরা ছবিতে রাখতে পেরেছি সেটাই আমার কাছে বড় প্রাপ্তি।’’

অপুর ভূমিকায় অভিনয়ের সুযোগ পেয়ে নস্টালজিক অর্জুনও। জানান, “এই ছবিতে কাজ করতে পেরে আমি সত্যি আনন্দিত। এই ছবির রিসার্চ এবং স্ক্রিপ্টিং অপুকে যেন আরও জীবন্ত করে তুলেছে এই ছবিতে। এই চরিত্র যে কোনো অভিনেতার কাছে লোভনীয়। আমি লাকি যে এই চরিত্রের জন্য আমাকে বেছে নেওয়া হয়েছে।”

অর্জুনের আগে অপু চরিত্রে নির্বাচিত হন ঢাকার আরিফিন শুভ। কিন্তু ভিসাজনিত জটিলতার কারণে সিনেমাটি তার হাতছাড়া হয়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!