1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

লঙ্কান ঘূর্ণিতে ফের বিপদে বাংলাদেশ

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | রবিবার, ২ মে, ২০২১
  • ৬২ বার পঠিত

পাহাড়সম লক্ষ্য। ৪৩৭ রানের সেই লক্ষ্য তাড়া করে ড্র বা জয় পেতে হলে ধীরস্থির ব্যাটিং ছাড়া গতি নেই। কিন্তু উল্টোটায় যেন করছে বাংলাদেশ। দ্বিতীয় সেশনের চা বিরতিতে যাওয়ার আগেই সফরকারীরা হারিয়ে ফেলেছে তিন টপ-অর্ডার ব্যাটসম্যানকে।

ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে শুরুতে স্পিনার রমেশ মেন্ডিসের বলে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। তার ২৬ বলে ২৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ১ ছয়ে। তামিমের বিদায়ের পর উইকেটে সেট হয়েও প্রবীণ জয়াবিক্রমের ঘূর্ণিতে হার মানেন ওপেনার সাইফ হাসান (৩৪) ও নাজমুল হোসেন শান্ত (২৬)। অভিষেক টেস্ট খেলতে নামা এই লঙ্কান স্পিনার এর আগের ইনিংসে ৬ উইকেট নিয়ে একাই গুঁড়িয়ে দেয় সফরকারীদের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ২৬ ওভারে ৩ উইকেটে ১১২ রান করেছে সফরকারীরা। ব্যাটিংয়ে আছেন অধিনায়ক মুমিনুল হক (২৭) ও মুশফিকুর রহিম (১)। জয়ের জন্য আরও ৩২৫ রান দরকার টাইগারদের।

এর আগে তাইজুল ইসলামের ঘূর্ণিতে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। স্বাগতিকেরা প্রথম ইনিংস ঘোষণা করে ৭ উইকেটে ৪৯৩ রান নিয়ে।

শ্রীলঙ্কাকে বড় লিড এনে দেন দিমুথ করুনারত্নে। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে ৬৬ রান করেন লঙ্কান অধিনায়ক। এ ছাড়া ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৪১ রান।

চতুর্থদিনে বাংলাদেশের সফল বোলার তাইজুল। টেস্ট ক্যারিয়ারে অষ্টমবারের মতো তিনি দেখা পেলেন ৫ উইকেটের। তাইজুলের বলে ৯ম উইকেট হিসেবে সুরঙ্গা লাকমল আউট হওয়ার সঙ্গে সঙ্গে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা।

আগেরদিন বাংলাদেশ প্রথম ইনিংস অলআউট হয় ২৫১ রানে। ফলোঅন করানোর সুযোগ থাকলেও ২৪২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা। স্বাগতিকেরা চতুর্থদিন শুরু করে ২ উইকেটে ১৭ রান নিয়ে।

কেন্ডির পাল্লেকেলেতে দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ শুরু হয় ২৯ এপ্রিল। সিরিজের প্রথম টেস্ট ড্র হয়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!