1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ১০:০২ অপরাহ্ন

ব্যাটিং নিয়ে চিন্তায় কলকাতা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ৩ মে, ২০২১
  • ৪২ বার পঠিত

আট দলের মধ্যে সাত নম্বরে থাকা কলকাতা নাইটরাইডার্স যেন পথহারা পথিক। সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হওয়ার আগে শুরুর ব্যাটিং নিয়ে বেশি দুশ্চিন্তায় নানা সমস্যায় জর্জরিত দলটি।

শুভমন গিল এবং নীতীশ রানা পাওয়ার প্লের ফিল্ডিং বিধিনিষেধের সুবিধা নিতে ব্যর্থ। তাদের স্ট্রাইক রেট ১২০-এর নিচে। ওপেনারেরা মন্থর ব্যাটিং করায় চাপ বাড়ছে মাঝের দিকের ব্যাটসম্যানদের ওপরে।

হেড কোচ ব্রেন্ডন ম্যাকালাম ওপেনারদের এই ব্যাটিংয়ের সমালোচনা করতে বাধ্য হয়েছেন। কড়া কথা শুনিয়েছেন এভাবে, ‘ব্যাটিংয়ের মানসিকতা যদি পাল্টানো না যায়, তাহলে ব্যাটসম্যানকেই পাল্টাতে হবে।’

অর্থাৎ বদলের ইঙ্গিত। তা হলে কি শুভমনকে বসানো হবে? ও দিকে নাইটদের ব্যাটিং পরামর্শদাতা ডেভিড হাসি আবার শুভমনের প্রশংসা করে বসে আছেন।

অতি সম্প্রতি অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ওপেনার হিসেবে প্রশংসিত হওয়ার মতো খেলেছিলেন শুভমন। কিন্তু চলতি আইপিএলে এখনও পর্যন্ত সাতটি ম্যাচে ১৩২ রান করতে পেরেছেন। গড় মাত্র ১৮.৮৫। স্ট্রাইক রেটও বেশ কম, ১১৭.৮৫। যথেষ্ট স্ট্রোক দেখা যাচ্ছে না তার হাতে। সব মিলিয়ে এখন পর্যন্ত মারতে পেরেছেন মাত্র ১৪টি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা।

মর্গ্যানরা কেন সুনীল নারাইনকে পিঞ্চহিটার হিসেবে ব্যবহার করছেন না, সেটা নিয়ে প্রশ্ন অনেকের। তাকে বিশেষজ্ঞ ব্যাটসম্যানের মতো চার নম্বরে নামানো হচ্ছে। অথচ আইপিএলে দ্রুততম অর্ধশতরানের তালিকায় প্রথম দশের মধ্যে নারাইনের দুটি ইনিংস রয়েছে।

নারাইনের দুর্বলতা দ্রুতগতিতে শরীরের দিকে আসা বোলিংয়ে। আরসিবির হাতে কোনও কাগিসো রাবাদা বা যশপ্রীত বুমরা নেই, তাই নারাইনকে উপরে তোলা যেতেই পারে।

রাসেলকে দেরি করে কেন নামানো হচ্ছে, সেই প্রশ্নও আছে। ছয় বা সাত নম্বরে নামায় তিনি বেশি বল খেলতে পারছেন না, সতীর্থের অভাবেও ভুগছেন।

কেকেআর-কে সামান্য স্বস্তি দিতে পারে এই তথ্য যে, কোহলিরা যেমন দুরন্ত গতিতে শুরু করেছিলেন, সেই ছন্দ এই মুহূর্তে নেই। দুটি ম্যাচ হেরেছেন তারা এবং বাঁ হাতি স্পিনের বিরুদ্ধে হঠাৎই দুর্বল দেখাচ্ছে আরসিবির তারকাখচিত ব্যাটিং বিভাগকে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!