1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীর কর্মসূচী পালন করছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন জলঢাকায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে উপজেলা যুবলীগ ব্যারিস্টার তুরিন আফরোজ এর জন্মদিনে জলঢাকার ফাউন্ডেশনে কর্মীদের মিষ্ট মুখ সৈয়দপুরে করোনায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ দুই জনের মৃত্যু নীলফামারীর সৈয়দপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান পরিচালনা করে ৫শ’৭০ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। জলঢাকায় ৫ম শ্রেণীর ছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা গ্রেফতার – ১ সৈয়দপুরে মাদক ব্যবসার জের, ভুড়ি বের করে দিলো প্রতিপক্ষ পাথর বোঝাই ৪০টি ওয়াগন নিয়ে বাংলাদেশে আসলো ভারতীয় পণ্যবাহী ট্রেন ডিমলায় ভিজিডি কার্ডের চাল না দেয়ায় ইউপি চেয়ারম্যানের নামে থানায় জিডি জলঢাকায় ক্যান্সার আক্রান্ত দুই শিক্ষককে চিকিৎসা সহায়তা প্রদান

আদালতের সব কথা সংবাদমাধ্যমে প্রকাশ করা যাবে: ভারতের সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ৩ মে, ২০২১
  • ৫১ বার পঠিত

আদালতের ভেতরকার সব কথোপকথন সংবাদমাধ্যমের প্রকাশ করার সম্পূর্ণ অধিকার রয়েছে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে ভারতের শীর্ষ আদালত।

নির্বাচন কমিশনের এক আবেদনের শুনানি নিয়ে সোমবার সুপ্রিম কোর্ট এ কথা জানায়। খবর: আনন্দবাজার।

নির্বাচন কমিশনেরও ‘মান-সম্মান আছে’ এই যুক্তি তুলে ধরে তাদের বিরুদ্ধে করা বিচারপতিদের মৌখিক মন্তব্য ও পর্যবেক্ষণ যাতে সংবাদমাধ্যমে প্রকাশ না হয়, তা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন নির্বাচন কমিশনের আইনজীবী।

শুনানিতে সুপ্রিম কোর্ট বলেছে, আজকের দিনে দাঁড়িয়ে সংবাদমাধ্যমকে কোনোভাবেই মৌখিক শুনানি প্রকাশ করা থেকে বিরত করা যাবে না। কারণ আদালতের ভেতরে কী ঘটছে, তা জানার কৌতূহল এবং অধিকার সাধারণ মানুষের রয়েছে। কোনো মামলার সর্বশেষ রায়ের পাশাপাশি আদালতের ভেতরের কথোপকথনও তারা জানতেই পারে।

বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আরও বলেন, ‘হাইকোর্ট বিচার বিভাগের গুরুত্বপূর্ণ স্তম্ভ। হাইকোর্টকে অবমাননা করা উচিত নয়। অনেক সময়ই এজলাসে বিচারপতিরা তাদের পর্যবেক্ষণ অনুযায়ী নানা রকম মন্তব্য করে থাকেন। বিচারপতিদের সেই সমস্ত মন্তব্যের ওপরও লাগাম টানা অসম্ভব।’

এর আগে করোনার এই ভয়াবহ পরিস্থিতির জন্য নির্বাচন কমিশনকে এককভাবে দায়ী করে নজিরবিহীন মন্তব্য করেন মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

করোনার দ্বিতীয় ঢেউ ভয়ানক আকার ধারণ করার পরেও দেশের বিভিন্ন জায়গায় যখন স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মিছিল, রোডশো, জনসভা হচ্ছিল, তখন কমিশনের কর্তারা কোথায় ছিলেন- এই প্রশ্ন তুলে তাদের ‘দায়িত্বজ্ঞানহীন’ আচরণের জন্য কমিশনের অফিসারদের বিরুদ্ধে ‘মানুষ খুনের’ মামলা করা উচিত বলেও মন্তব্য করেছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!