1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

হেফাজত নেতা জাকারিয়া নোমান গ্রেপ্তার

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বুধবার, ৫ মে, ২০২১
  • ৩৪ বার পঠিত
হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জীকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিনি হাটহাজারীর মেখল হামিউছ ছুন্নাহ মাদ্রাসার শিক্ষক।

বুধবার বিকেলে তাকে কক্সবাজারের চকরিয়া থেকে গ্রেপ্তার করা হয়। চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

এস এম রশিদুল হক বলেন, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় ইন্ধনদাতা হিসেবে হেফাজত নেতা জাকারিয়ার নাম রয়েছে। এ ছাড়া হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তার নাম রয়েছে। গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে।

স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতায় বিক্ষোভের সময় হাটহাজারী থানায় আক্রমণ করে ভাংচুর চালায় হেফাজতে ইসলামের কর্মীরা।

পাশাপাশি সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করা হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হয়।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া ও নারায়ণগঞ্জেও সহিংসতা ছড়িয়েছিল। এসব ঘটনার পর দেশের বিভিন্ন স্থানে তাণ্ডবের উস্কানিদাতা হিসেবে গ্রেপ্তার করা হচ্ছে হেফাজত ইসলামের বিভিন্ন স্তরের নেতাদের।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!