1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

নীলফামারীতে ভিজিএফ বাবদ টাকা বিতরণ শুরু

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৩৬ বার পঠিত
নীলফামারীতে ভালনারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ) কর্মসুচীর আওতায় পবিত্র ঈদ-উল-ফিতরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ৪৫০ টাকা বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ মে) সকালে সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নে এই কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, নিয়োজিত ট্যাগ অফিসার ও সদর উপজেলা সমবায় অফিসার মঞ্জুর মোর্শেদ, চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন, ইউনিয়ন পরিষদ সচিব রিফাত আরা সহ আরো অনেকে।
অপরদিকে লক্ষীচাপ ইউনিয়ন পরিষদেও সুষ্ঠুভাবে বিতরণ শুরু হয়েছে। লক্ষীচাপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রহমান জানান, সরকারী বিধি মোতাবেক ১২ টি শর্ত পূরণ করে তালিকা প্রণয়ন করেছি এবং সে অনুযায়ী বিতরণ চলছে।
জেলা ত্রাণ শাখা সুত্র মতে জানা যায়, বরাদ্দের মধ্যে সদর উপজেলায় ৯০ হাজার ৬৯০ জনের মধ্যে ৪কোটি ৮লাখ ১০ হাজার ৫’শ টাকা, জলঢাকা উপজেলায় ৭৮ হাজার জনের মাঝে ৩কোটি ৫১লাখ টাকা, ডোমার উপজেলায় ৫৩ হাজার ৭০১জনের মাঝে ২কোটি ৪১লাখ ৬৫হাজার ৪৫০ টাকা, ডিমলা উপজেলায় ৬৭ হাজার ১৮৮জনের মাঝে ৩ কোটি ২লাখ ৩৪ হাজার ৬’শ টাকা, কিশোরগঞ্জ উপজেলায় ৫৬ হাজার ৫৪৭জনের ২কোটি ৫৪লাখ ৪৬ হাজার ১৫০ টাকা ও সৈয়দপুর উপজেলায় ৪৪ হাজার ৩২৬জনের মাঝে ১কোটি ৯৯লাখ ৪৬হাজার ৭’শ টাকা এবং চার পৌরসভার মধ্যে নীলফামারীতে ৪৬২১জনের মাঝে ২০লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা, সৈয়দপুরে ৪৬২১জনের মাঝে ২০লাখ ৭৯ হাজার ৪৫০টাকা, ডোমারে ১৫৪০জনের মাঝে ৬লাখ ৯৩হাজার টাকা ও জলঢাকা পৌরসভায় ৩০৮১জনের মাঝে ১৩লাখ ৮৬হাজার ৪৫০টাকা প্রদান করা হবে
সদর উপজেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা রিয়াজুল ইসলাম রিয়াজ জানান, অতিদরিদ্র ও অসহায় দুঃস্থ পরিবারগুলোর তালিকা প্রণয়ন করে বিতরণ শুরু হয়েছে। তালিকায় নাম অন্তভুক্তে ১২টি শর্ত দেয়া হয়েছিল।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা(ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর হোসেইন জানান, সরকারী নির্দেশনা মোতাবেক তালিকা প্রণয়নে বলা হয়েছে সংশ্লিষ্ঠদের

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!