1. admin@theinventbd.com : admin :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১ সৈয়দপুরে ৬ মামলা ২০ হাজার জরিমানা ও একজনের জেল অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে কিশোরগঞ্জে সিসি ক্যামেরায় গরু চোর শনাক্ত-৪ ঘন্টায় উদ্ধার জলঢাকায় কোরবানির গোস্ত নিয়ে দুস্তদের দুয়ারে দুয়ারে গেলেন ইউএনও মাহবুব হাসান আরও ১৯৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি ১৯ হাজার ছাড়াল লকডাইন অমান্য করে সৈয়দপুরে পুলিশ কর্মকর্তাকে পেটানোর মামলায় ব্যবসায়ীর দুই পুত্র আটক কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘরে প্রথম ঈদ সৈয়দপুরে বিধিনিষেধ অমান্য করায় ২১মামলা ১ জনের ৭দিনের জেল নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন এক হাজার পরিবার

হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে এল কলিং সুবিধা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ৭১ বার পঠিত

ডেস্কটপ ভার্সনের জন্য ভয়েস এবং ভিডিও কলিংয়ের সুবিধা যোগ করছে হোয়াটসঅ্যাপ। ফেইসবুকের মালিকানাধীন অ্যাপটি বৃহস্পতিবার জানিয়েছে, ইতিমধ্যে এই ফিচারের আপডেট দেয়া হয়েছে বিভিন্ন ব্যবহারকারীকে।

এই মুহূর্তে ওয়ান-টু-ওয়ান কলে কথা বলতে পারবেন ম্যাক এবং উইন্ডোজ ব্যবহারকারীরা। তবে গ্রুপকলে কথা বলতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

করোনাভাইরাস মহামারীতে বিশ্বজুড়ে গ্রাহকেরা বাড়িতে থাকায় ভিডিও কলিংয়ের ওপর বেশি নির্ভরশীল হয়েছেন। এতে লাভবান হয়েছে ফেইসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক সময়ে বেটা সংস্করণে অনেক ফিচারই পরীক্ষা করে দেখছে হোয়াটসঅ্যাপ। এরকম একটি ফিচারে ভিডিও শেয়ার করার আগে তা ‘মিউট’ করে দিতে পারবেন ব্যবহারকারীরা। এটি বাদেও ছবি দেখার পর তা গায়েব হয়ে যাবে, এমন ফিচারও পরীক্ষা করছে মেসেজিং সেবাটি।

বড় পর্দায় কলিং ফিচার যোগ করায় ভিডিও কনফারেন্সিং সেবা জুম এবং গুগল মিটের সঙ্গেও এবার প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে সেবাটি। তবে, হোয়াটসঅ্যাপের এই খাতে প্রতিযোগিতার উদ্দেশ্য রয়েছে কি না, তা এখনো স্পষ্ট নয়।

এবারে ইংরেজি নববর্ষের প্রারম্ভে প্ল্যাটফর্মের মাধ্যমে ১৪০ কোটি ভয়েস ও ভিডিও কল হয়েছে বলে দাবি করেছে হোয়াটসঅ্যাপ।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!