1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

বশেফমুবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে সচিব, শাবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শনিবার, ৮ মে, ২০২১
  • ৫৭ বার পঠিত

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) কোষাধ্যক্ষ পদে অবসরপ্রাপ্ত (পিআরএল) একজন অতিরিক্ত সচিবকে নিয়োগ দেয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তুলসি কুমার দাস ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল আলম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপির মাধ্যমে এই নিন্দা জানানো হয়।

প্রতিবাদ লিপিতে বলা হয়, একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কোষাধ্যক্ষকে উপাচার্যের সাথে নিবিড়ভাবে কাজ করে যেতে হয়। একাডেমিক ব্যক্তি নন, এমন একজন কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রকৃতপক্ষে একটি ষড়যন্ত্রের অংশ, যা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম তথা বিশ্ববিদ্যালয় সার্বিক পরিবেশকে অস্থিতিশীল করবে বলে আমরা মনে করি।

এতে বলা হয়, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন যুগোপযোগী শিক্ষা ও গবেষণার মানোন্নয়নের লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তখনই একটি কুচক্রীমহল বিতর্কিত এই নিয়োগ প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে অস্থিতিশীল করে তোলার পাঁয়তারা করছে। এ ধরনের প্রশ্নবিদ্ধ নিয়োগ শিক্ষক সমাজ ও জাতির জন্য হতাশাজনকও বটে।

প্রতিবাদ লিপিতে আরও বলা হয়, শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই নিয়োগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে অনতিবিলম্বে এই নিয়োগ প্রত্যাহার করে একজন প্রথিতযশা শিক্ষাবিদকে নিয়োগ প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছে।

উল্লেখ্য, গত ৫ মে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমতিক্রমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৭ এর ধারা ১৩(১) অনুযায়ী পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব (পিআরএল ভোগরত) মোহাম্মদ আবদুল মান্নানকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!