1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০৪ অপরাহ্ন

আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর হামলায় বহু আহত

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১০ মে, ২০২১
  • ৩০ বার পঠিত
Palestinian protesters run from Israeli security forces amid clashes in Jerusalem's Old City on May 10, 2021, ahead of a planned march to commemorate Israel's takeover of Jerusalem in the 1967 Six-Day War. (Photo by EMMANUEL DUNAND / AFP)
ছবি: এএফপি

ফিলিস্তিনের আল-আকসা মসজিদের অভ্যন্তরে হামলা চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। সেখানে সংঘর্ষে বহু ফিলিস্তিনি আহত হয়েছেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ জানায়, পুলিশ ‘টেম্পল মাউন্টে’ (আল-আকসা মসজিদ কম্পাউন্ড) অভিযান চালাচ্ছে।

ছোট একটি ভিডিও ফুটেজে মসজিদে অবস্থানরত ফিলিস্তিনিদের লক্ষ্য করে টিয়ারগ্যাস, রাবার বুলেট ও স্টান গ্রেনেড ছুঁড়তে দেখা যায়। জবাবে পাথর নিক্ষেপ করছিল তারা।

পূর্ব জেরুজালম দখল উদযাপনে ইসরায়েলি সেটলাররা আল-আকসা কম্পাউন্ডে প্রবেশ করতে গেলে উত্তেজনার সৃষ্টি হয় যা সংঘর্ষে রূপ নেয়।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট জানিয়েছে, কয়েকশ’ বিক্ষোভকারী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ছয়জন সাংবাদিক রয়েছেন।

ইসরায়েল পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনি বাসিন্দাদের উচ্ছেদ শুরু করলে রমজান মাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এই উত্তেজনার মধ্যে গত ৭ ও ৮ মে ইসরায়েলি বাহিনী আল-আকসা মসজিদে হামলা চালালে কয়েকশ’ মুসল্লি আহত হন।

এই হামলার নিন্দা জানিয়ে আসছে মুসলিম নেতৃবৃন্দ। যুক্তরাষ্ট্র এ ঘটনায় ‘উদ্বেগ’ জানিয়েছে।

এরপরও শেখ জাররাহ থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদে অনড় রয়েছে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সরকার। ফের হামলা চালানো হলো আল-আকসা মসজিদে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!