1. admin@theinventbd.com : admin :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১:৫৫ অপরাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

দেড় বছর পর বেনাপোল বন্দরে পেয়াজ আমদানি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশকাল | শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ২২ বার পঠিত

দেড় বছর পর বেনাপোল বন্দরে পেয়াজ আমদানি
প্রায় দেড় বছর পর বেনাপোল বন্দর দিয়ে দুই ট্রাকে প্রায় সাড়ে ৪২ মেট্রিক টন ভারতীয় পেয়াজ আমদানি হয়েছে। উৎপাদন সংকট দেখিয়ে ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর বাংলাদেশে পেয়াজ রফতানি বন্ধ করেছিল ভারত সরকার।

বৃহস্পতিবার (১৮ মার্চ) রাত ৮ টায় ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে পেয়াজবাহী ট্রাক দুটি বেনাপোল বন্দরে প্রবেশ করে।
পেয়াজের বাংলাদেশি আমদানিকারক যশোরের দিন ইসলাম ট্রেডার্স। কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে পণ্য ছাড় করাতে আমদানিকারককে সহযোগিতা করেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট সেঁজুতি এন্টারপ্রাইজ।

আমদানিকারক দীন ইসলাম জানান, প্রতি মেট্রিক টন পেয়াজের আমদানি মূল্য পড়েছে ১৪০ মার্কিন ডলার। পণ্য ছাড় করাতে সরকারকে আমদানি মূল্যের উপর ১০ শতাংশ শুল্ক কর পরিশোধ করতে হচ্ছে।
বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক জানান, ভারত সরকার পেয়াজ আমদানির অনুমতিতে প্রথম দিকে দেশের অন্যান্য বন্দর দিয়ে পেয়াজবাহী ট্রাক প্রবেশ করলেও এতদিন বেনাপোল বন্দর দিয়ে কোন ট্রাক ঢোকেনি। এতে বাজারে যে পরিমাণে পেয়াজের মূল্য কমার কথা ছিল তা কমেনি। বর্তমানে এ পথে পেয়াজ আমদানি হওয়ায় আশা করছেন বাজার পূর্বের চেয়ে দর কমে আসবে।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, আমদানিকৃত পেয়াজ ব্যবসায়ীরা যাতে দ্রুত খালাস নিতে পারেন তার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!