1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩৯ বার পঠিত

দেশের ৭০ ভাগ সাংবাদিক উৎসব ভাতা থেকে বঞ্চিত রয়েছেন বলে জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। তারা জানায়, পুর্ণাঙ্গ ও আংশিকভাবে ৩০ ভাগ সংবাদমাধ্যমে বেতন-ভাতা পরিশোধ করা হয়েছে।

তাদের অভিযোগ, বেতন-ভাতা খেলাপি সংবাদপত্রের কর্তৃপক্ষ রাষ্ট্রের বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ করছে। সরকার সংবাদপত্রে যে ভুর্তকি বা বিজ্ঞাপন দিয়ে থাকে, তা মূলত সাংবাদিকদের আর্থিক সুবিধার জন্যই দেয়।

মঙ্গলবার (১১ মে) ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে মালিকদের এমন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বলেন, চলতি মাসের প্রথম সপ্তাহের মধ্যে সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন পোর্টালে কর্মরত সংবাদিকদের বকেয়াসহ বেতন ও উৎসব ভাতা পরিশোধের দাবি জানিয়েছিল ডিইউজে। এরপর বেশকিছু সংবাদপত্র ও টেলিভিশন কর্তৃপক্ষ বেতন-ভাতা-বোনাস প্রদান করেছে।

তাদের ধন্যবাদ জানান ডিইউজে নেতারা।

তবে ৭০ ভাগ সংবাদপত্র, টেলিভিশন ও অনলাইন পোর্টাল বেতন-ভাতা-বোনাস পরিশোধ না করায় বিবৃতিতে চরম ক্ষোভ প্রকাশ করে ডিইউজে সভাপতি ও সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, এতে পেশাদার সাংবাদিকদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভ, অনিশ্চয়তা ও অস্থিরতা।

বিবৃতিতে নেতৃবৃন্দ সরকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, যেসব প্রতিষ্ঠান নিয়মিত বেতন-ভাতা পরিশোধ করে থাকে, তাদের সরকারি সুযোগ-সুবিধা প্রদানে অগ্রাধিকার দেওয়া দরকার।

বেতন-ভাতা খেলাপিদের তালিকা তৈরি জন্যে ডিএফপির প্রতি আহ্বান জানান ডিইউজের নেতারা।

তারা বলেন, করোনা মহামারির এ দুর্যোগময় পরিস্থিতিতে চাকরিচ্যুতি বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে যাদের চাকরিচ্যুত করা হয়েছে, তাদের অবিলম্বে পুনর্বহাল করতে হবে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!