1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সন্দেহ সৈয়দপুরে একই পরিবারের ৪ জন পজিটিভ, বাসা লকডাউন

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার :
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৭৩ বার পঠিত

নীলফামারীর সৈয়দপুরে একই পরিবারের ৪ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। ভারত ফেরত একজনের মাধ্যমে সংক্রমণের কারনে ধারনা করা হচ্ছে আক্রান্তদের করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট হতে পারে। ১১ মে মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ওই বাড়ি লকডাউন করেছে।

জানা যায়, সৈয়দপুর পৌরসভার পুরাতন বাবুপাড়ার (পানির ট্যাংকীর পূর্ব পাশে) বাসিন্দা আব্দুর রাজ্জাকের ছেলে এডভোকেট রায়হান (৩০) গত ২৩ এপ্রিল ভারত হতে বাংলাদেশে আসে। গত ২৭ এপ্রিল নিজ উদ্যোগে ঢাকার পল্টনে আল জেমি ডায়াগনস্টিক সেন্টারে করোনার নমুনা পরীক্ষা করলে পজিটিভ হয়।

পরবর্তীতে তার পরিবারের অন্যান্য সদস্যরাও আক্রান্ত হন। গত ৫ মে তাঁর পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষা করলে পজিটিভ রিপোর্ট আসে। তারা হলো রায়হানের স্ত্রী নওশিন (২৮) ও ছেলে মহনাজ (৬)।

একজন করোনা পজিটিভ রোগীকে কমপক্ষে ১৪ দিন হোম আইসোলেশনে থাকতে হয়। কিন্তু তিনি গত ১০ মে সকালে পরিবারসহ সৈয়দপুর চলে আসেন। খবর পেয়ে তার বাসা আজ ১১ মে সকালে উপজেলা প্রশাসন কর্তৃক আগামী ১৯ মে পর্যন্ত লকডাউন করা হয়েছে।

লকডাউন কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ স্যার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু মোঃ আলেমুল বাসার স্যার, মেডিকেল টেকনোলজিষ্ট (ইপিআই) মোঃ আবু তাহের সিদ্দিকী ও সৈয়দপুর থানার পুলিশ সদস্যবৃন্দ।

রোগী যেহেতু ভারত হতে এসেছেন সেহেতু ধারনা করা হচ্ছে এটি ভারতীয় ভ্যারিয়েন্ট হতে পারে। ভারতীয় ভ্যারিয়েন্ট হয়ে থাকে তাহলে সৈয়দপুরবাসীর জন্য বড় ধরনের বিপর্যয় অপেক্ষা করছে। আতংকিত না হয়ে সচেতন হোন, নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহযোগিতা করুণ বলে সতর্ক করেছেন স্বাস্থ্য বিভাগ।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!