1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীর কর্মসূচী পালন করছে উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠন জলঢাকায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে উপজেলা যুবলীগ ব্যারিস্টার তুরিন আফরোজ এর জন্মদিনে জলঢাকার ফাউন্ডেশনে কর্মীদের মিষ্ট মুখ সৈয়দপুরে করোনায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্টসহ দুই জনের মৃত্যু নীলফামারীর সৈয়দপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান পরিচালনা করে ৫শ’৭০ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। জলঢাকায় ৫ম শ্রেণীর ছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা গ্রেফতার – ১ সৈয়দপুরে মাদক ব্যবসার জের, ভুড়ি বের করে দিলো প্রতিপক্ষ পাথর বোঝাই ৪০টি ওয়াগন নিয়ে বাংলাদেশে আসলো ভারতীয় পণ্যবাহী ট্রেন ডিমলায় ভিজিডি কার্ডের চাল না দেয়ায় ইউপি চেয়ারম্যানের নামে থানায় জিডি জলঢাকায় ক্যান্সার আক্রান্ত দুই শিক্ষককে চিকিৎসা সহায়তা প্রদান

গণমাধ্যম শক্তিশালী হলে দেশ শক্তিশালী হবে

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ১০৯ বার পঠিত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, গণমাধ্যম শক্তিশালী হলে দেশ শক্তিশালী হবে। বঙ্গবন্ধু সাংবাদিকবান্ধব ছিলেন। তিনি চেয়েছিলেন সাংবাদিকতার মান উন্নয়ন করতে। পেশাদার সাংবাদিক গড়ে তুলতে। কারণ পেশাদার সাংবাদিকের সংখ্যা যত বাড়বে, গণমাধ্যম ততই শক্তিশালী হবে।

জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিন সংগঠনটি বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

বঙ্গবন্ধুকে হত্যার পর পঁচাত্তর-পরবর্তী সময়ে গণমাধ্যমের স্বাধীনতার টুঁটি চেপে ধরা হয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুকে পেয়েছি বলেই স্বাধীন একটি দেশ পেয়েছি। বঙ্গবন্ধু মানুষের জন্য কাজ করে গেছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মানুষের জন্য, দেশের জন্য কাজ করছেন।

তিনি বলেন, দেশবিরোধী ষড়যন্ত্র হচ্ছে। দেশের যে উন্নয়ন হচ্ছে কেউ কেউ সেসবের বিরোধিতা করছেন। এমনকি সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। আমাদের সার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্র হচ্ছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সবার। তাকে খাটো করার সুযোগ নেই। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎসবে করোনা মহামারিতেও বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা আমাদের দেশে আসছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যাতে আমাদের দেশে আসতে না পারেন সেজন্য সাম্প্রদায়িকতার বীজ ছড়িয়ে দেওয়া হচ্ছে। সুনামগঞ্জে সংখ্যালঘু গোষ্ঠীর বাড়িতে ন্যক্কারজনক হামলার ঘটনা ঘটেছে। সবকিছু রুখে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলার আহ্বান জানান তিনি।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পেন্টাগন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক অন্তু করিম। চিত্রাঙ্কন প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক আব্দুল মোমেন মিল্টন। বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, অর্থ সম্পাদক দীপ আজাদ, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি কায়কোবাদ মিলন, আল মামুন ও নাসিমা আক্তার সোমা। স্বাগত বক্তব্য দেন ডিএসইসির সাধারণ সম্পাদক আবুল হাসান৷

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের পর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এছাড়া অতিথিদের সম্মাননা জানানো হয় ক্রেস্ট দিয়ে। পুরস্কার দেওয়া হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!