1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৮ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ফেইসবুকের মতো টুইটারেও ট্র্যাকিং

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | রবিবার, ১৬ মে, ২০২১
  • ১২৪ বার পঠিত

সামাজিক যোগাযোগমাধ্যম কোম্পানি ফেইসবুকের মতো টুইটারও ব্যবহারকারীদের কাছে ট্র্যাকিংয়ের অনুমতি চাইছে। মূলত আইওএস ১৪.৫ এর টার্গেটেড অ্যাড রক্ষায় কোম্পানিটি ট্র্যাকিংয়ের পথে হাঁটছে।

ম্যাকরিউমারের প্রতিবেদনে বলা হয়েছে, ফেইসবুকের মতো আক্রমণাত্মক কিছু করছে না প্ল্যাটফর্মটি। সাধারণভাবে অনুমতি নেওয়ার চেষ্টা করছে তারা।

অ্যাপল আইওএস ১৪.৫ এর মাধ্যমে ব্যবহারকারীদের কাছ থেকে বিজ্ঞাপনী ট্র্যাকিংয়ের জন্য অনুমতি নেওয়া বাধ্যতামূলক করে দিয়েছে।

এরপর ফেইসবুক রীতিমতো ক্যাম্পেইন করে ব্যবহারকারীদের কাছে বিজ্ঞাপনী ট্র্যাকিংয়ের জন্য অনুমতি চাইছে। অনুমতি না পেলে ভবিষ্যতে সেবার জন্য অর্থ নেওয়া হতে পারে বলেও জানানো হচ্ছে।

ম্যাকরিউমার লিখেছে, টুইটারের আইওএস অ্যাপ ৮.৬৫-এ আপডেটের পরপরই পপ-আপ নোটিফিকেশনের মাধ্যমে অনুমতি চাওয়া হচ্ছে।

৮.৫৬ সংস্করণে আপডেটের পর মিলছে অডিও চ্যাট অ্যাপ স্পেসেসের জন্য সমর্থন।

টুইটারের ওই পপ-আপের বার্তা বলছে, ‘আপনার জন্য সংশ্লিষ্ট বিজ্ঞাপন দেখতে টুইটারকে এ ডিভাইসে অন্য প্রতিষ্ঠানের ডেটা ট্র্যাক করতে দিন, যেমন আপনি যে অ্যাপ ব্যবহার করেন এবং ওয়েবসাইট ভিজিট করেন।’

এই ট্র্যাকিংয়ের অর্থ: টুইটার এতদিন গর্ব করে বলত, তারা ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য অন্যদের মতো ঢালাওভাবে ব্যবহার করে না। কিন্তু আইওএসের আপডেটের কারণে নিজের পলিসিতে তারা স্থির থাকতে পারছে না।

আপনি কোথায় যাচ্ছেন, কোন সাইট ভিজিট করছেন, কী কেনাকাটা করছেন, অনলাইনে আপনার পছন্দ-অপছন্দ কী; সব এখন তারা ট্র্যাক করবে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!