1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ইসরায়েলি হত্যাকাণ্ডে হতবাক জাতিসংঘ মহাসচিব

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | রবিবার, ১৬ মে, ২০২১
  • ৭০ বার পঠিত

গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলায় হতাহতের ঘটনায় হতবাক হয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেস। একইসঙ্গে গাজা থেকে ইসরায়েলে চালানো রকেট হামলায় হতাশ হয়েছেন তিনি।

রোববার (১৬ মে) জাতিসংঘ নিরাপত্ত পরিষদে (ইউএনএসসি) দেওয়া এক বক্তব্যে জাতিসংঘ মহাসচিব ইসরায়েল এবং লিফিস্তিনকে ‘রক্তপাত, সন্ত্রাস ও ধ্বংসযজ্ঞ’ অবসান ঘটিয়ে দ্বি-রাষ্ট্রীয় সমাধানের জন্য আলোচনায় ফিরে যাওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, ‘বর্তমান সংঘাত একেবারেই ভীতিকর। চলমান সহিংসতা কেবল মৃত্যু, ধ্বংস এবং হতাশার চক্রকে স্থায়ী করছে এবং সহাবস্থান ও শান্তির যে আশা তা প্রত্যাখ্যান করে আরও দূরে ঠেলে দিচ্ছে।’

ইসরায়েল ও ফিলিস্তিন সংঘাত এবং গাজায় ইসরায়েলের চলমান বিমান হামলায় ক্রমবর্ধমান উত্তেজনা নিয়ে আলোচনা করতে ইউএনএসসি তৃতীয়বারের মতো বৈঠক করেছে।
গুতেরেস বলেন, ‘একদিকে রকেট ও মর্টার এবং অন্যদিকে বোমা হামলা বন্ধ করতে হবে।’
জাতিসংঘ যুদ্ধ বিরতির প্রস্তাব নিয়ে সব পক্ষের সঙ্গে আলোচনা করছে জানিয়ে তিনি জোর দিয়ে বলেন, উত্তপ্ত বক্তৃতার অবসান এবং ক্রমবর্ধমান উত্তেজনা প্রশমিত করা সবপক্ষের নেতাদের দায়িত্ব।’
গুতেরেস বলেন, নারী ও শিশুসহ ফিলিস্তিনি নিহতের ঘটনায় তিনি ‘হতবাক’। একইসঙ্গে গাজা থেকে চালানো রকেট হামলায় ইসরায়েলে যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে তিনি ‘হতাশ’।
জাতিসংঘের প্রধান সতর্ক করে বলেন, চলমান সংঘাত কেবল ইসরায়েল এবং ফিলিস্তিনিদের জন্যই নয়, পুরো অঞ্চলকে ভয়াবহ পরিণতির দিকে নিয়ে যাচ্ছে এবং পুরো অঞ্চলের জন্য একটি নতুন বিপদ তৈরি করতে পারে।
গত সোমবার (১০ মে) থেকে ইসরায়েলের চালানো হামলায় এ পর্যন্ত ৫২ শিশু ও ৩১ নারীসহ ১৮১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১ হাজার ২২৫ জন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!