1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৫ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

লালমনিরহাটে ভারতফেরত তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশকাল | সোমবার, ১৭ মে, ২০২১
  • ২২ বার পঠিত

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ৪৪ শিক্ষার্থীর মধ্যে ২৬ জনের নমুনা পরীক্ষায় তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার (১৬ মে) বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা ২৩ জনের করোনা নেগেটিভ আসায় ছাড়পত্র দেওয়া হয়েছে। তারা বাড়ি চলে গেছেন। বুড়িমারী বন্দরে আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা আরও ১৮ জন শিক্ষার্থীর নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ফলাফল এলে তাদের অবস্থা জানা যাবে।

তিনি আরও বলেন, করোনা পজিটিভ হওয়া তিন শিক্ষার্থীর ভাইরাসের ভ্যারিয়েন্ট জানার জন্য বিকেলে তাদের নমুনা ঢাকার আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। যেহেতু এসব শিক্ষার্থী ভারত থেকে এসেছেন, সেজন্য এটি আমাদের কাছে উদ্বেগের বিষয়। যদি তাদের নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যায়, তাহলে এটা আমাদের জন্য হুমকি হবে। করোনা পজিটিভ হওয়া তিন শিক্ষার্থীকে বুড়িমারীর একটি আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি স্বাস্থ্যকর্মী ও পুলিশ নজরদারিতে রেখেছে।

ডা. সাইফুল ইসলাম বলেন, এসব শিক্ষার্থীর বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং শহরের বিভিন্ন ইংলিশ মিডিয়াম স্কুলে পড়াশোনা করেন। ঈদ উদযাপনের জন্য বিশেষ অনুমতি সাপেক্ষে বুড়িমারী কাস্টমস চেক পয়েন্ট দিয়ে বাংলাদেশে আসলে সরকারি নির্দেশনা অনুসারে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হয়।

তিনি বলেন, ভারত থেকে এ পর্যন্ত ২০২ জন এসেছেন। তাদের বুড়িমারী স্থলবন্দরসহ ছয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তিন শিক্ষার্থীকে আলাদা রুমে রাখা হয়েছে। তাদের চিকিৎসার প্রস্তুতি চলছে। তারা সুস্থ হলে বাড়ি ফিরতে পারবেন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পারসন ডা. কে. এম তানজির আলম বলেন, করোনায় আক্রান্ত শিক্ষার্থীদের শরীরে উপসর্গ নেই। এজন্য তিনজনই আবাসিক হোটেলে আইসোলেশনে থাকবেন। তাদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে। কোনো সমস্যা দেখা দিলে ব্যবস্থা নেওয়া হবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের আমরা সবসময় দেখভাল করছি। গতকাল স্থানীয় এমপির অর্থায়নে তাদের খাবার দেওয়া হয়েছে। এর আগে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে ঈদের দিন উন্নতমানের খাবার সরবরাহ করা হয়েছে।

পাটগ্রাম উপজেলা প্রশাসন ও বুড়িমারী ইমিগ্রেশন পুলিশের ভাষ্যমতে, ২৬ এপ্রিল থেকে এ স্থলবন্দর দিয়ে পাসপোর্টযাত্রী পারাপার সাময়িক বন্ধ ঘোষণা করা হয় ১৪ দিনের জন্য। ৮ মে দ্বিতীয় দফায় আরও ১৪ দিন বাড়ানো হয়। এরপর ভারতে বাংলাদেশ দূতাবাসের অনুমতি নিয়ে ২৮ এপ্রিল প্রথম দিন ছয় ব্যক্তি দেশে ফেরত আসেন। এরপর পর্যাক্রমে রোববার একজনসহ ২০২ জন দেশে আসেন। সরকারি নির্দেশনা অনুযায়ী, ভিসার মেয়াদ ১৫ দিনের কম থাকা যাত্রীরা দেশে ফিরতে পারছেন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!