1. admin@theinventbd.com : admin :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১ সৈয়দপুরে ৬ মামলা ২০ হাজার জরিমানা ও একজনের জেল অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে কিশোরগঞ্জে সিসি ক্যামেরায় গরু চোর শনাক্ত-৪ ঘন্টায় উদ্ধার জলঢাকায় কোরবানির গোস্ত নিয়ে দুস্তদের দুয়ারে দুয়ারে গেলেন ইউএনও মাহবুব হাসান আরও ১৯৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি ১৯ হাজার ছাড়াল লকডাইন অমান্য করে সৈয়দপুরে পুলিশ কর্মকর্তাকে পেটানোর মামলায় ব্যবসায়ীর দুই পুত্র আটক কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘরে প্রথম ঈদ সৈয়দপুরে বিধিনিষেধ অমান্য করায় ২১মামলা ১ জনের ৭দিনের জেল নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন এক হাজার পরিবার

গাজার রাস্তায় মহড়া দিলেন সেই হামাস নেতা

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | রবিবার, ২৩ মে, ২০২১
  • ৪৫ বার পঠিত
গাজা উপত্যকার বিভিন্ন সড়কে প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছেন ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলের টার্গেটে থাকা ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন-হামাসের দ্বিতীয় শীর্ষ নেতা ইয়াহিয়া সিনওয়ার। গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠার পর শনিবার উপত্যকাটির বিভিন্ন সড়কে প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছেন তিনি। যুদ্ধচলাকালীন সময়ে হামাসের এ নেতাকে হত্যার জন্য কয়েক দফা বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

আল জাজিরার খবরে বলা হয়, হামাসের সামরিক শাখার অন্যতম প্রতিষ্ঠাতা এই নেতা প্রকাশ্য জনসমক্ষে বের হয়েই হামাসের অন্যতম কমান্ডার বাসিম ঈসার বাসভবনে যান। সাম্প্রতিক ইসরাইলি হামলায় হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডের অন্যতম কমান্ডার বাসিম ঈসা নিহত হন।

গাজা উপত্যকায় ১২ দিনের পাশবিক হামলার সময় সিনওয়ারের বাসভবনে হামলা চালায় ইহুদিবাদী জঙ্গিবিমান। হামলায় তার বাসভবন ধ্বংস হয়ে যায়।

ওই হামলায় সিনওয়ার নিহত হয়ে থাকতে পারেন বলে ইসরাইলি গণমাধ্যম দাবি করলেও ফিলিস্তিনি সূত্রগুলো বলছিল, তিনি হামলার সময় ঘটনাস্থলে ছিলেন না।

ইয়াহিয়া সিনওয়ারের পাশাপাশি ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডের প্রধান কমান্ডার মোহাম্মাদ দেইফকে হত্যা করা গাজা অভিযানের অন্যতম প্রধান উদ্দেশ্য ছিল।

গত ২৫ বছর ধরে তাকে হত্যার চেষ্টা করে যাচ্ছে ইহুদিবাদী ইসরাইলের কুখ্যাত গোয়েন্দা সংস্থা মোসাদ।

এর আগে পাঁচবার- ২০০১, ২০০২, ২০০৩, ২০০৬ ও ২০১৪ সালে ইসরাইলি হামলা থেকে প্রাণে বেঁচে যান এ শীর্ষ হামাস নেতা। এসব হামলায় তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে হারান

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!