1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

সৈয়দপুরে ৭৫ লাখ টাকা যৌতুক না দেয়ায় গৃহবধূ নির্যাতনের মামলা তুলে নিতে বাদীকে হুমকি

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার :
  • প্রকাশকাল | শনিবার, ২৯ মে, ২০২১
  • ৪৫৩ বার পঠিত

: নীলফামারীর সৈয়দপুরে ৭৫ লাখ টাকা যৌতুকের দাবীতে স্বামী, শ্বশুর, শ্বাশুড়ি ও মামা শ্বশুর মিলে শারীরিক নির্যাতনের ঘটনায় করা মামলা তুলে নিতে হুমকি দেয়ার অভিযোগে সাংবাদিক সম্মেলন করেছে নির্যাতনের শিকার গৃহবধূ।

২৮ মে শুক্রবার রাত সাড়ে আটটায় শহরের বাঁশবাড়ী আল ফারুক একাডেমী সংলগ্ন বাবার বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে লিখিত মন্তব্য তুলে ধরে ওই গৃহবধূ, তার বাবা ও মা।
এসময় নির্যাতিতা গৃহবধূ নাভানা শারমিন (অনন্যা) বলেন, সৈয়দপুর শহরের মুন্সিপাড়া নিবাসী বর্তমানে আমেরিকা প্রবাসী প্রকৌশলী নাশীঈদ আরেফুল হক এর সাথে বিগত ২০১৭ সালের ৬ সেপ্টেম্ব পারিবারিকভাবে বিয়ে হয়। এর কিছুদিন পর থেকেই যৌতুকের জন্য তার উপর নেমে আসে অমানবিক নির্যাতন।এ অবস্থায় স্ত্রীকে রেখে আমেরিকা চলে যান ওই প্রকৌশলী। নাভানা নিজের আত্মসম্মান ও ভবিষ্যতের কথা চিন্তা করে শ্বশুর বাড়িতে অবস্থান করতে থাকেন। পরে ২০১৯ সালের ডিসেম্বর মাসে দেশে ফিরে স্ত্রীকে জানান, আমেরিকার ক্যালেফোনিয়া শহরে নিজের ফ্ল্যাট তৈরির পর নাভানাকে নিয়ে সেখানে উঠবেন। এজন্য প্রয়োজন ৭৫ লাখ টাকা। বাবার বাড়ি থেকে ওই টাকা নিয়ে আসতে নাভানার উপর চাপ দেওয়া হয়। এতে অসম্মতি জানালে তার উপর নেমে আসে অবর্ণনীয় নির্যাতন।
প্রবাসী ছেলের উস্কানিতে শ্বশুর-শাশুড়ি নাভানার  উপর অত্যাচার বাড়িয়ে দেয় এবং বাড়ি থেকে বের করে দেন। এ অবস্থায় নাশীঈদ আরেফুল হক স্ত্রীকে দেশে রেখে বিদেশে পাড়ি জমান। এর দীর্ঘদিন পর গত ৫ মে নাশীঈদ আরেফুল হক ফোন করে জানান, তিনি ঈদ করতে দেশে আসছেন। খুশি হয়ে উঠেন নাভানা। তাঁর শ্বশুর-শাশুড়ি নিয়ে যান নিজ বাড়িতে। তবে স্বামী আর ঈদ করতে আসেননি।

গত ১০ মে ২৭ রমজান ওইদিন পূণরায় শ্বশুর আমিনুল হক, শ্বাশুড়ি নার্জিজ বানু ও আত্বীয় নূরুন্নবী দুখু মিলে বেধড়ক মারপিট করেন নাভানাকে। এতে মুমূর্ষ হয়ে পড়েন তিনি।
প্রতিবেশী মো. সামিউল ইসলাম নির্যাতনের খবর পেয়ে ছুটে যান এবং বিষয়টি নাভানার বাবা-মাকে জানিয়ে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করান। এ ঘটনায় গত ১৬ মে নাভানা বাদী হয়ে স্বামী, শ্বশুর, শাশুড়িসহ ৪ জনের বিরুদ্ধে ওই মামলাটি করেন।

আদালত গত ২০ মে অধিকতর তদন্তের ভার দিয়েছেন রংপুরের পুলিশ ব্যুরো অব ইনভেষ্টেগেশন (পিবিআই)কে। এর পর থেকে শ্বশুর সাপ্তাহিক আলাপন পত্রিকার সম্পাদক ও প্রকাশক আমিনুল হক, শ্বাশুড়ি সৈয়দপুর সরকারি ডিগ্রি (অনার্স) কলেজের উপাধ্যক্ষ নার্জিজ বানু ও মামা শ্বশুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের প্রদর্শক নুরুন্নবী দুখু বিভিন্ন ভাবে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে। নয়তো প্রাণ নাশ হতে পারে বলেও ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে।

নাভানা শারমিন (অনন্যা) বলেন আমি নির্যাতনে অতিষ্ঠ হয়ে পড়েছি। আমার বাবার এত টাকা দেওয়ার ক্ষমতা নেই। এখন তাদের হুমকিতে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এই নির্যাতনের বিচার চাই।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!