1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

‘চীন-রাশিয়ার সঙ্গে ভ্যাকসিন চুক্তি ঠেকাতে গুপ্তচর সেট করেছিল বিএনপি’

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শনিবার, ২৯ মে, ২০২১
  • ৬৯ বার পঠিত

চীন-রাশিয়ার সঙ্গে ভ্যাকসিন চুক্তি ঠেকাতে গুপ্তচর বিএনপি সেট করেছিল বলে অভিযোগ করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, দেশবিরোধীদের নির্মূল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে। দেশবিরোধী কারও সঙ্গে আমাদের ঐক্য হতে পারে না। তাহলে ৩০ লাখ শহীদকে অপমান করা হবে।

শনিবার দুপুরে দিনাজপুর জেলার বিরলে স্থানীয় জনগোষ্ঠীর উদ্যোগে করা বাগানের লভ্যাংশ বিতরণ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে মন্তব্য করে নৌ প্রতিমন্ত্রী বলেন, যারা করোনার ভ্যাকসিন না নিতে জনগণকে ভয় দেখিয়েছে, জনগণকে বিভ্রান্ত করেছে, এখন আবার তারা ভ্যাকসিনের জন্য কথা বলে। তারা বলেছিল ভারতের ভ্যাকসিন নিলে নাকি শরীরে বিভিন্ন রকম পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেবে। মহিলাদের বলা হয়েছিল এ ভ্যাকসিন নিলে কখনো ছেলে মেয়ের মা হতে পারবে না। পুরুষদের বলেছেন আরেক ধরনের কথাবার্তা। এসব কথাবার্তা বলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হয়েছে। তারাই এখন ভ্যাকসিনের জন্য উন্মাদ হয়ে গেছে। ভ্যাকসিন ভ্যাকসিন করছে। এরা কখনো বাংলাদেশের ভালো চায় না।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, চীন এবং রাশিয়ার সঙ্গে যেন ভ্যাকসিন চুক্তি না হয়; সে জন্য তারা গুপ্তচর সেট করেছিল। গোপন নথিগুলো যেন উন্মুক্ত হয়ে যায়, বাংলাদেশ যেন ভ্যাকসিন না পায়। সে জন্য এসব করা হয়েছে। কিন্তু সরকার দক্ষতার সঙ্গে শুধু মোকাবিলা নয়; বাংলাদেশকে চরম বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছে। সেই নথি যদি প্রকাশ হয়ে যেতো তাহলে বাংলাদেশ আজকে চায়না ও রাশিয়ার কাছ থেকে ভ্যাকসিন পেত না। ঝুঁকির মধ্যে পড়ে যেতো।

তিনি বলেন, দেশের অর্থনীতি শক্তিশালী বিধায় আজকে আমরা ফিলিস্তিনকে সাহায্য করছি। শ্রীলঙ্কাকে অর্থ সহায়তা দিচ্ছি। এ সময় বৈশ্বিক উষ্ণতা থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবাইকে বৃক্ষরোপণ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশে ইসলামের উন্নয়নে যা করার আওয়ামী লীগই করেছে দাবি করে নৌ প্রতিমন্ত্রী বলেন, জিয়া-এরশাদ-খালেদা ধর্মকে ব্যবহার করেছে শুধু ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য। মুক্তিযুদ্ধের স্পিরিটকে নষ্ট করার জন্য জিয়াউর রহমান ধর্মকে নিয়ে রাজনীতি শুরু করেন। সর্বশেষ আপনারা দেখেছেন ধর্মের নামে কীভাবে উসকানি দিয়ে সারা দেশে তাণ্ডব চালানো হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন ধর্মকে সঠিক ধারায় রাখার জন্য। যেহেতু ৯০ ভাগ মানুষ আমাদের মুসলমান; সঠিক ইসলাম যেন মানুষ জানতে পারে। ১৯৭১ সালে ধর্মকে ব্যবহার করে পাকিস্তানিরা আমাদের মুক্তির সংগ্রামকে থামিয়ে দিতে চেয়েছিল। আমাদের মুক্তিযুদ্ধকে ব্যর্থ করতে চেয়েছিল। বাংলাদেশের জনগণ সেটা গ্রহণ করে নাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিভাগীয় বন কর্মকর্তা জাকির হোসেনসহ স্থানীয় সরকারি কর্মকর্তাগণ। পরে প্রতিমন্ত্রী সারংগাই উচ্চবিদ্যালয়ে একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!