1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৩৭ অপরাহ্ন
সর্বশেষ

ক্যাম্পাস বন্ধ থাকায় ‘মানসিক চাপ’ সামলাতে না পেরে নোবিপ্রবি ছাত্রের আত্মহত্যা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৩৮ বার পঠিত

নিজ বাসা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী ফারহানুজ্জামান রাকিনের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে সহপাঠীদের ধারণা। দীর্ঘদিন ধরে মানসিক চাপ থেকে তার এই আত্মহত্যার সিদ্ধান্ত বলে বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা মনে করছেন।

সোমবার (২১ মে) ঢাকার মানিকদি নিজ বাসায় আত্মহত্যা করেন এই শিক্ষার্থী। তিনি নোবিপ্রবি কৃষি বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী। বেলা ১১টার দিকে রাকিন ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে জানা গেছে।

রাকিনের গ্রামের বাড়ি চাঁদপুরের কচুয়া থানার শ্রীরামপুর গ্রামে। তার বাবা প্রবাসী। মা এবং বোনের সঙ্গে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায় থাকতেন রাকিন। তবে কী কারণে আত্মহত্যা করেছেন তার কারণ পরিবার জানাতে পারেনি।

সহপাঠীদের থেকে জানা যায়, নিজ বাসার গোসলখানায় ডিশ লাইনের তার পেঁচিয়ে আত্মহত্যা করেন রাকিন। পরবর্তীতে পুলিশের উপস্থিতিতে সেখান থেকে উদ্ধার করে মেডিকেল পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়।

তারা জানান, আপন মা না থাকায় দীর্ঘদিন পারিবারিক নানা সমস্যার সম্মুখীন ছিলেন এই শিক্ষার্থী। ক্যাম্পাস খোলা থাকার সময়ে পারিবারিক বিভিন্ন সমস্যা চলাকালে বন্ধু-বান্ধবের সঙ্গে মিশে সময় কাটিয়ে দিতেন। গত বছর লকডাউন শিথিল করা হলে নোয়াখালী এসে বহুদিন বন্ধু-বান্ধবের সঙ্গে থেকে গেছেন।

সহপাঠীদের মতে, দীর্ঘ সময় ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় সার্বক্ষণিক পরিবারের সঙ্গে থেকে তার সমস্যা চরমে পৌঁছে যায়। এ জন্য বেশ কিছুদিন ধরে চরম বিষণ্নতায়ও ভুগছিলেন। এর মাঝে একবার পরিবার তার নিখোঁজ হওয়ার গুঞ্জন উঠলেও অল্প কিছুদিন পরেই তাকে ফিরে পাওয়া যায়। কিছুদিন যেতেই এবার আত্মহত্যার পথ বেছে নিয়েছেন ফারহানুজ্জামান রাকিন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!