1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন সৈয়দপুরে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিকেরা ষড়যন্ত্রকে ভয় পায়না তারা লড়াই করেই বাঁচে, বিজয়ী হয়

সেনাবাহিনীর সমালোচনার পরদিন বরখাস্ত হামিদ মীর

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৮১ বার পঠিত
হামিদ মীর বলছেন, নিষেধাজ্ঞা, বরখাস্ত বা প্রাণনাশের চেষ্টা তার জন্য নতুন নয়

পাকিস্তানের খ্যাতিমান সাংবাদিক হামিদ মীরকে তার আলোচিত টকশো ‘ক্যাপিটাল টক’ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে প্রতিবাদ করেছে একাধিক আন্তর্জাতিক অধিকার গ্রুপ।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, দেশটির শক্তিশালী সেনাবাহিনীর সমালোচনার পরদিন সোমবার সাময়িকভাবে বরখাস্ত করা হয় হামিদ মীরকে।

তিনি সামরিক বাহিনীর বিরুদ্ধে মিডিয়ায় সেন্সর আরোপ ও সাংবাদিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন।

সমালোচকরা বলছে, পাকিস্তানে সাংবাদিকদের ওপর হুমকি ক্রমাগত বেড়েই চলেছে, কিন্তু সরকার বিষয়টি আমলে নিচ্ছে না।

মীর জানান, তার স্ত্রী-মেয়েকেও হুমকি দেওয়া হচ্ছে। পাকিস্তানের প্রচার শীর্ষ থাকা অনুষ্ঠানের একটি জিও নিউজের ‘ক্যাপিটাল টক’। অনুষ্ঠানটির সঞ্চালক হামিদ মীর বলছেন, চ্যানেলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সোমবার অনুষ্ঠান তাকে বরখাস্তের কথা জানায়।

তবে এ বিষয়ে কোনো কারণ জানায়নি জিও নিউজ। তবে এটা বলেছে, কিছু সময়ের জন্য তিনি এ অনুষ্ঠানে থাকছেন না।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, সামরিক চাপেই এ সিদ্ধান্ত নিয়ে জিও নিউজ।

সম্প্রতি সেনাবাহিনীর সমালোচনার পরপরই বাড়িতে আক্রান্ত হন সাংবাদিক আসাদ আলী তুর। তিনি জানান, হামলাকারীদের একজন নিজেকে গোয়েন্দা সংস্থা আইএসআই সংশ্লিষ্ট বলে পরিচয় দেয়।

এ নিয়ে কথা বলেছিলেন হামিদ মীর।

তিনি বলেছিলেন, হামলার জবাবে সাংবাদিকেরা কারো বাড়িতে অস্ত্র নিয়ে হামলা করবে না। তবে তাদের ঘরের ভেতরের খবর প্রকাশ করে দেবেন।

এর পরদিনই অনুষ্ঠান থেকে বাদ পড়ার সিদ্ধান্ত শুনলেন তিনি।

এ ঘটনায় অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ বেশ কয়েকটি অধিকার গ্রুপ নিন্দা জানিয়েছে। পাকিস্তানের মানবাধিকার কমিশন শিগগিরই হামিদ মীরকে পদে ফিরিয়ে নিতে বলেছে।

এক টুইটে এ সাংবাদিক জানান, তিনি আগেও দুইবার নিষেধাজ্ঞার মুখে পড়েছেন, দুইবার চাকরি হারিয়েছেন। হামলা মুখে বেঁচে ফিরেছেন। কিন্তু কেউ তাকে কথা বলা থেকে থামাতে পারেনি। তাই জিও নিউজের ঘটনাও নতুন নয়।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!