1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০:০৩ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে মালালা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বুধবার, ২ জুন, ২০২১
  • ৭৭ বার পঠিত
ভোগ ম্যাগাজিনে মালালা ইউসুফজাই

নারীশিক্ষা সংক্রান্ত প্রচারণার কারণে তালিবানদের দ্বারা আক্রান্ত হয়ে আলোচনায় আসা পাকিস্তানি সংগঠক মালালা ইউসুফজাই ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদকন্যা হলেন।

সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা ২৩ বছরের মালালা ব্যক্তি জীবন-বিশ্বাস, লেখাপড়া, টুইটারে সক্রিয়তা ও অ্যাপল টিভি প্লাসের সঙ্গে প্রযোজক হিসেবে অংশীদারিসহ নানা বিষয়ে কথা বলেছেন লাইফস্টাইল সাময়িকীটির সঙ্গে।

১৭-তে পা রেখে সবচেয়ে কম বয়সে নোবেল শান্তি পুরস্কার-জয়ী হিসেবে ইতিহাসে স্থান করে নিয়েছেন মালালা।

ম্যাগাজিনটিতে গ্রেটা থানবার্গ ও এমা গনজালেসের মতো কিশোরী সংগঠকদের সঙ্গে বন্ধুত্ব নিয়েও কথা বলেছেন তিনি। বলেন, একজন কিশোরীর হৃদয় যে শক্তি বহন করে তার সম্পর্কে আমি জানি।

ভোগের জুলাই সংখ্যায় প্রধান মুখ মালালা সম্পর্ক কথা বলেছেন কয়েকজন হাই-প্রোফাইল ব্যক্তিত্ব। যেমন; সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা ও অ্যাপলের সিইও টিম কুক।

ম্যাগাজিনের জন্য মালালার ছবি তুলেছেন নিক নাইট। প্রচ্ছদে স্টেলা ম্যাককার্টিনির নকশা করা উজ্জ্বল লাল পোশাক ও ওড়না পরেন তিনি। এ ছাড়া অন্য ছবিতে লাল পোশাক ও লিনেন ট্রাউজারে সেজেছেন, নকশা করেছেন উরুগুয়ের গাব্রিয়েলা হেয়াস্ট। সঙ্গে আছে নীল ওড়না।

সাক্ষাৎকারে ওড়নাকে ‘পাখতুনদের সাংস্কৃতিক চিহ্ন’ বলে উল্লেখ করেন মালালা।

আরও বলেন, মুসলিম বা পাখতুন বা পাকিস্তানি নারীরা যখন ঐতিহ্যবাহী পোশাক পরে তাদের নিপীড়িত বা নির্বাক বা পিতৃতন্ত্রের অধীন বলে বিবেচনা করা হয়। আমি বলতে চাই, আপনার সংস্কৃতির মধ্যে থেকেও আপনার স্বর থাকতে পারে, এবং আপনার সমতাও থাকতে পারে।

ইনস্টাগ্রামে ভোগের প্রচ্ছদ পোস্ট করে খুবই ‘উচ্ছ্বসিত ও সম্মানিত’বোধ করেছেন বলেও জানান মালালা। আশা করেন, প্রচ্ছদে তাকে দেখে মেয়েরা জানতে পারবে তারাও জগত বদলাতে পারে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!