1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

আইটিতে কর অব্যাহতি পাওয়া খাত বাড়ছে

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১৩ বার পঠিত

ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে ‘আরও একধাপ এগিয়ে নিতে’  প্রস্তাবিত বাজেটের কর অব্যাহতিপ্রাপ্ত ২২টি আইটিএস খাতকে আরও সম্প্রসারণের প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মন্ত্রী তার বাজেট বক্তৃতায় বৃহস্পতিবার কিছু খাতের কথা স্পষ্ট করে বলেছেন। তার প্রস্তাব অনুযায়ী, Cloud Service, System Integration, e learning platform, e book publications, Mobile application development service এবং IT Freelancing সেবা থেকে আসা আয়ের ওপর ২০২৪ সাল পর্যন্ত কর অব্যাহতি দিতে বলা হয়েছে।

২০২১-২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেটের আকার ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা। যা জিডিপির ১৭ দশমিক ৫ শতাংশ।

এটি দেশের ৫০ তম, আওয়ামী লীগ সরকারের ২১ তম ও বর্তমান অর্থমন্ত্রীর তৃতীয় বাজেট। আগামী ২০২০-২১ অর্থবছরের বাজেটে করোনা ভাইরাস পরবর্তী অর্থনীতি মোকাবিলায় নানা ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বাজেট বক্তৃতা বিশ্লেষণ করে দেখা গেছে, প্রায় প্রতিটি খাতে তথ্যপ্রযুক্তির ব্যবহারে জোর দেয়া হয়েছে।

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে ২০২১-২২ অর্থবছরের জন্য তথ্য ও প্রযুক্তি বিভাগের জন্য ১৭২১ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব দেয়া হয়েছে।

গতবারের বাজেটে বরাদ্দ দেয়া হয়েছিল ১৪১৫ কোটি টাকা। পরে সংশোধিত বাজেটে সেটি ১০৩১ কোটি টাকায় নেমে আসে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!