1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

দিনাজপুরে করোনায় একদিনে ৬ মৃত্যু

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৫৬ বার পঠিত

উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুরে কয়েক দিন ধরে আশঙ্কাজনক হারে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

গত ২৪ ঘণ্টায় দিনাজপুরে ৭০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র দিনাজপুর সদর উপজেলায় ২৯ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৪ জন রয়েছে।

জেলায় করোনা প্রতিরোধে আকস্মিক বৈঠকে বসেন জেলা করোনা প্রতিরোধ কমিটি। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রোববার সন্ধ্যায় শুরু হওয়া বৈঠকটি চলে রাত প্রায় ১১টা পর্যন্ত। বৈঠকে জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম।

বৈঠকে সর্বসম্মতি ক্রমে মঙ্গলবার সকাল ৬টা থেকে ৭ দিনের জন্য পৌরসভাসহ সদর উপজেলায় কোনো ধরনের যানবাহন চলাচল করবে না, বন্ধ থাকবে সব ধরনের দোকানপাট।

শুধুমাত্র কাচা বাজার ও মুদিখানা সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং ওষুধের দোকান খোলা থাকবে। শহরে শুধুমাত্র অ্যাম্বুলেন্স ও জরুরি সেবার যানবাহন চলাচল করবে।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যা পর্যন্ত দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় দিনাজপুর জেলায় ৭০ জনের নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ২৯ জন ও বিরামপুর উপজেলায় ২৩জন রয়েছে।

এছাড়াও গত ৪৮ ঘণ্টায় জেলার দিনাজপুর সদর উপজেলায় ৪ জন ও বিরামপুর উপজেলায় ২ জন করোনায় মৃত্যুবরণ করেছে।

তারা হলেন- দিনাজপুর সদর উপজেলার মালাবাড়ীর রহিমা বেগম (৫৫), সৈয়দপুর সিকদারহাটের রওশন আরা (৭৫), দক্ষিণ শিবপুর গ্রামের মাহফুজুর রহমান (৫৮ ও রানীগঞ্জের ফরিদা বেগম (৪০) এবং বিরামপুর উপজেলার দাউদপুর গ্রামের সুলতান (৩৬) ও হোটেল রাবিনা আবাসিকে কোয়ারেন্টাইনে থাকা সিকান্দার আলী (৪৫)।

এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪৪ জনে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!