1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

দ্বিতীয় পর্যায়ে নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১২৫০ পরিবার

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার :
  • প্রকাশকাল | শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১১৩ বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে দ্বিতীয় দফায় নীলফামারী জেলায় ১২৫০টি ভুমিহীন ও গৃহহীন পরিবার জমি ও ঘর পাচ্ছেন।

রবিবার সকাল সাড়ে দশটায় সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের পর নীলফামারীতে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি ও সনদপত্র হস্তান্তর করা হবে।
জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলনে বিষয়টি জানান জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।
এতে জানানো হয় ১২৫০টির মধ্যে নীলফামারী সদরে ২২০টি, সৈয়দপুরে ৬০টি, কিশোরগঞ্জে ১৭০টি, ডোমারে ৩’শটি, ডিমলায় ২’শটি এবং জলঢাকা উপজেলায় ৩’শ টি রয়েছে।
৩৯৪বর্গফুটের একক গৃহ নির্মাণে ব্যয় হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। আর ১২৫০টি পরিবারের জন্য জমি বরাদ্দ দেয়া হয়েছে ২১একর ৭০শতাংশ।
জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে।
দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে।
তিনি জানান, ১১হাজার ২৮৫টি তালিকাভুক্ত পরিবারের মাঝে প্রথম পর্যায়ে ৬৩৭টি পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়। প্রথম পর্য়ায়ে নির্মিত একক গৃহে ব্যয় হয়েছিলো ১লাখ ৭০হাজার টাকা।
দ্বিতীয় পর্যায়ের ১২৫০টির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া ১০১০টির চাবি ও জমি হস্তান্তর করা হবে রবিবার ২০জুন।
সংবাদ সম্মেলনে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান, নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, রেভিনিউ ডেপুটি কালেক্টর(আরডিসি) বেলায়েত হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) জাহাঙ্গীর হোসাইন, ম্যাজিস্ট্রেট জায়িদ ইমরুল মুজাক্কিন, মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!