1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

কুষ্টিয়ায় একদিনে করোনায় আক্রান্ত ১৩৯, মৃত্যু ৪

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৪২ বার পঠিত

সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ৭ দিনের কঠোর লকডাউনের চতুর্থ দিন চলছে। পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জনের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৫২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে করোনা রোগীর অতিরিক্ত চাপে চিকিৎসাসেবা দিতে হিমশিম অবস্থা চিকিৎসকদের।

আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা রোগীর জন্য ১০০ বেডের বিপরীতে ১৩৭ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসাধীন আছে। এ মুহূর্তে শুধুমাত্র জরুরি সেবা ছাড়া হাসপাতালের সকল বহির্বিভাগের চিকিৎসাসেবা বন্ধ রাখা হয়েছে।

এদিকে শহরে ঢোকার প্রতিটি প্রবেশ মুখে বাঁশ বেঁধে ব্যারিকেড দিয়ে লকডাউন বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

লকডাউন কার্যকর করতে সার্বক্ষণিক মাঠে কাজ করছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

উল্লেখ্য, ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ২০ জুন মধ্যরাত থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত ৭ দিনের সর্বাত্মক লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দেড় মাসের শিশুর দেহে করোনা সংক্রমিত হয়েছে। প্রিন্স নামের ওই শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

শিশু প্রিন্স কুষ্টিয়া শহরের বড় স্টেশন এলাকার ব্যবসায়ী আকাশের ছেলে। আকাশ জানান, দেড় মাসের সন্তান প্রিন্স গত কয়েক দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল। গতকাল সোমবার বিকেল ৪টায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর সেখানে তার করোনার পরীক্ষার নমুনা নেয়া হয়। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপরই শিশুটিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

করোনা ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ইফতেখার হাসান জানান, দেড় মাসের শিশুর করোনা সংক্রমণের ঘটনা কুষ্টিয়ায় এই প্রথম। তিনি বলেন, শিশুটির জ্বর ও সর্দি আছে। এর বাইরে কোনো জটিল উপসর্গ নেই।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!