1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

যাত্রা শুরু করল ডিজিটাল রাইড

অনলাইন ডেস্ক
  • প্রকাশকাল | রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ৩৯ বার পঠিত

রাইড শেয়ারিং অ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল ডিজিটাল রাইড। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস অতিমারির কারণে আরও আগে যাত্রা শুরুর কথা থাকলেও তা হয়ে উঠেনি।

বুধবার ৩১ মার্চ রাজধানীর সোনারগাঁও হোটেলে স্বল্প পরিষরে সামাজিকি দূরত্ব মেনে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে দেশে যাত্রা শুরু করে অন ডিমান্ড রাইড শেয়ারিংয়ের এ প্লাটফরমটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক পরিচালক ও অবসরপ্রাপ্ত জেলা জজ চৌধুরী মুনির উদ্দিন মারফুজ। ডিজিটাল রাইড-এর সিইও তরুণ উদ্যোক্তা মি. ফখরুল ইসলাম চৌধুরী, বিআরটিএ-এর ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্পোরেট পার্টনার প্রতিনিধি, যোগাযোগ ও নগর উন্নয়ন বিশেষজ্ঞরা।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, নিরাপদ ভ্রমণ নিশ্চিতে ডিজিটাল রাইড চালকদের জন্য প্রতি সপ্তাহে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা সহায়তার ব্যবস্থা রেখেছে। যাত্রীদের জন্য স্বাস্থ্য সুরক্ষা ও সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে রয়েছে নানা পদক্ষেপ।

ডিজিটাল রাইডে রয়েছে সসেস বাটন যার মাধ্যমে তাৎক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করবে চালক ও যাত্রীর। নারী বাইকারদের জন্যও রয়েছে সুযোগ। দেশে একমাত্র ডিজিটাল রাইড অ্যাপে রয়েছে এক্সক্লুসিভ অ্যাম্বুলেন্সের সেবা। সাধারণ, আইসিইউ, মরদেহবাহী অ্যাম্বুলেন্স সেবাও পাওয়া যাবে প্লাটফরমটিতে।

এ ছাড়াও আন্তঃজেলা যোগাযোগের জন্য রয়েছে বিভিন্ন আসনের প্রাইভেট, মাইক্রো ও হাইয়েস। বাসের টিকিটও কাটা যাবে ডিজিটাল রাইডের মাধ্যমে। প্রতিষ্ঠানটির সিইও তরুণ উদ্যোক্তা ফখরুল ইসলাম চৌধুরী বলেন, নিরাপদে সেরা ভ্রমণ সুবিধা নিশ্চিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

প্রযুক্তির মাধ্যমে ঢাকার যাতায়াত ব্যবস্থা উন্নত করা ও যানজট নিরসনে অবদান রাখার পাশাপাশি তরুণদের জন্য কর্মসংস্থান তৈরি করতে পেরে গর্বিত’। উল্লেখ্য, উদ্বোধন উপলক্ষ্যে চলছে নানা অফার। গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিজে এবং রেফারেল পেতে পারেন বিভিন্ন সুবিধা।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!