1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

প্রশংসায় ভাসছে ‘মহানগর’

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৩৯ বার পঠিত
‘মহানগর’ সিরিজের অভিনয়শিল্পীরা

নির্মাণের ঘোষণার পর থেকে আলোচনায় ছিল। এরপর টিজার আসতে উত্তেজনার পারদ চড়তে থাকে। অবশেষে মুক্তি পেতেই তৃপ্তি ঢেকুর শোনা গেল দর্শকদের।

আশফাক নিপুণের ডেব্যু ওয়েব সিরিজ ‘মহানগর’ নিয়েই এ কথা। থ্রিলারধর্মী কাহিনিতে প্রধান মুখ হিসেবে আছেন মোশাররফ করিম, ওয়েবে এটি তার প্রথম কাজ।

বৃহস্পতিবার রাতে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচই-এ প্রিমিয়ার হয় ‘মহানগর’-এর। এরপর থেকে সোশ্যাল মিডিয়ায় আসতে থাকে দর্শকদের প্রতিক্রিয়া। মোটামুটি এই বলা যায়, সিরিজের গল্প ও অভিনয় তাদের মনে কেড়েছে। দর্শক নিপুণের কাছে যেমনটা প্রত্যাশা করেন তিনি তেমন দেখাতে পেরেছেন। নির্মাতা নিজের ফেইসবুকের শেয়ার করেছেন বেশ কিছু প্রতিক্রিয়া।

অজয় কুমার সরকার লিখেছেন, কাহিনি দুর্দান্ত লেভেলের ভালো। সিনেমাটোগ্রাফির কাজ, কালার গ্রেডিংও বেশ ভালো। ইদানীং একটা জিনিস খুব দেখা যায় যে, প্রায় সব সিরিজে একই ধরনের কালার প্যালেট ব্যবহার করা হয় যেটা অনেক চোখে লাগে। এই দোষ থেকে এই সিরিজ মুক্ত। বাংলা সিরিজের আরেকটা বাজে জিনিস হলো অ্যাপিসোডের এন্ডিং। কোন রকম ইন্টারেস্ট ক্রিয়েট না করেই এরা একেকটা সিরিজ শেষ করে দেয়। পরিচালক এই জিনিসটা খুব ভালোভাবেই ম্যানেজ করেছে। আপনাকে নেক্সট অ্যাপিসোড এ কী হবে তা নিয়ে একবার হলেও ভাবাবে।

আতাউর রহমানের মতে, আশফাক নিপুণের পরিচালনায় হইচই-এর নতুন ওয়েব সিরিজ ‘মহানগর’ জাস্ট দুর্দান্ত। কাহিনির ভাঁজে ভাঁজে টুইস্ট। পরিচালক আপনাকে গল্প প্রেডিক্ট করার সুযোগ দেবে না। মোশাররফ, শ্যামল মাওলাকে নিয়ে কোন কথা হবে না। এরা তো সব সময়ই ভালো কাজ করে। পাশাপাশি জাকিয়া বারী মম, খায়রুল বাসার, মোস্তফা নূর ইমরানসহ প্রত্যেকেই ফাটিয়ে অভিনয় করেছে।

আমাদের চারপাশেই প্রতিনিয়ত ঘটে যাওয়া নির্মম সত্য ও কঠিন সিস্টেমের মারপ্যাঁচ চোখে আঙুল দিয়ে তুলে ধরেছেন পরিচালক। আশফাক নিপুণ সব সময়ই তার সুনিপুণ কাজে ব্যতিক্রমভাবে একটা মেসেজ দেওয়ার চেষ্টা করেন, এই সিরিজেও আপনি তা পাবেন। মাল্টিকাস্টিং-এর এই সিরিজে সবাই খুব ভালো করেছেন। অসাধারণ অভিনয়ে মোশাররফ করিম পুরো ফাটিয়ে দিয়েছেন, এই শক্তিশালী অভিনেতাকে কীভাবে ব্যবহার করা উচিত তা আবারও দেখিয়ে দিলেন পরিচালক– এমনটা লিখেছেন সম্রাট চৌধুরী।

এ ধরনের আরও অনেক মন্তব্য ও রিভিউ পাওয়া গেছে।

এ দিকে কয়েক দিন আগে পাইরেসি পরিহার করে মূল সাইটে গিয়ে ‘মহানগর’ দেখার অনুরোধ করেছেন আশফাক নিপুণ।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!