1. admin@theinventbd.com : admin :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১ সৈয়দপুরে ৬ মামলা ২০ হাজার জরিমানা ও একজনের জেল অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে কিশোরগঞ্জে সিসি ক্যামেরায় গরু চোর শনাক্ত-৪ ঘন্টায় উদ্ধার জলঢাকায় কোরবানির গোস্ত নিয়ে দুস্তদের দুয়ারে দুয়ারে গেলেন ইউএনও মাহবুব হাসান আরও ১৯৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি ১৯ হাজার ছাড়াল লকডাইন অমান্য করে সৈয়দপুরে পুলিশ কর্মকর্তাকে পেটানোর মামলায় ব্যবসায়ীর দুই পুত্র আটক কিশোরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঘরে প্রথম ঈদ সৈয়দপুরে বিধিনিষেধ অমান্য করায় ২১মামলা ১ জনের ৭দিনের জেল নীলফামারীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন এক হাজার পরিবার

কুষ্টিয়ায় করোনায় একদিনে ৭ মৃত্যু

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৪২ বার পঠিত

সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও সিভিল সার্জনের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ২২৩ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৫ শতাংশ এবং ৭ জনের মৃত্যু নিশ্চিত করেছেন সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম।

এদিকে ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতাল গতকাল শুক্রবার থেকে কভিড ডেডিকেটেড হাসপাতাল নামে যাত্রা শুরু করেছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, ডেডিকেটেড করোনা হাসপাতাল হিসেবে এখনো প্রজ্ঞাপন জারি না হলেও শুক্রবার থেকে কাজ শুরু করা হয়েছে। এখনো কিছু কাজ বাকি আছে।

কুষ্টিয়া জেনারেল  হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা তাপস কুমার সরকার বলেন, ‘২০০ শয্যাকে করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রয়োজন পড়লে বাকিগুলোও করা হবে।’ তবে বেড ছাড়াও করোনাক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেনসহ অন্যান্য প্রাসঙ্গিক চিকিৎসা সরঞ্জামের ঘাটতি এখনো রয়েছে।

তিনি আরও বলেন, ‘ভারতীয় ধরনের এই ডেল্টা ভাইরাস যেহেতু ‘কমিউনিটি পর্যায়ে ঊর্ধ্বমুখী সংক্রমণ ছড়িয়ে পড়ায় রোগীর সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে।

‘হাসপাতালের অন্য রোগীদের কুষ্টিয়া ডায়াবেটিক হাসপাতাল ও আদ-দ্বীন হাসপাতালে সরিয়ে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানালেন এই আবাসিক চিকিৎসক।

লকডাউন কার্যকর করার জন্য পুলিশ শহরের বিভিন্ন প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়েছে। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন।

কুষ্টিয়া সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬হাজার ৯৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। জেলা মোট মৃত্যু ১৮০ জন।

উল্লেখ্য, ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় ২০ জুন মধ্যরাত থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!