1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

‘কারণ ছাড়া বের হলে গ্রেপ্তার’

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৫০ বার পঠিত
ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, এ সময় জরুরি সেবার বাইরে কোনো ধরনের যানবাহন চলতে দেওয়া হবে না

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে দেশে সাত দিনের ‘বিধি-নিষেধ‘ জারি করা হয়েছে। এ সময় অফিস ও যানবাহন বন্ধ থাকবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, আনসার, র‌্যাব ও সেনাবাহিনী।

বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, এ সময় জরুরি সেবার বাইরে কোনো ধরনের যানবাহন চলতে দেওয়া হবে না। প্রয়োজনে গ্রেপ্তার করা হবে।

তিনি বলেন, জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিরা ছাড়া কেউ ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারবেন না। প্রয়োজনে রিকশা ব্যবহার করতে পারবেন। টিকা নিতে, বাজারে যেতে রিকশায় যেতে পারবেন— যন্ত্রচালিত যানবাহন চলতে দেওয়া হবে না। মাস্ক পরে বের হতে হবে।

শফিকুল ইসলাম আরও বলেন, বিদেশফেরত ব্যক্তির পরিবারের সদস্যদের গাড়ি ব্যবহার করতে হবে, তবে পাসপোর্ট বা টিকিট দেখাতে হবে। কোনো অজুহাত দেখিয়ে বের হলে কারণ যদি সন্তোষজনক না হয় তাহলে আইনি ঝামেলায় পড়তে হবে। প্রয়োজন হলে আমরা গ্রেপ্তার করবো, মামলা করবো। আমরা কঠোর থাকবো।

বিধি-নিষেধ চলাকালে পুলিশের গৃহীত ব্যবস্থার মধ্যে রয়েছে— ঢাকা মহানগরীর প্রধান সড়কসমূহ ও অলি-গলিতে টহল বৃদ্ধি, মহানগরীর প্রবেশ/বাহির পথে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে চেকপোস্ট ব্যবস্থাপনা জোরদার, বিধি-নিষেধ অমান্যকারীদের ডিএমপি অরডিন্যান্স অনুসারে গ্রেপ্তার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা ও ক্ষেত্র বিশেষ ট্রাফিক আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ।

এ ছাড়া আইন অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধি ২৬৯ ধারা অনুসারে গ্রেপ্তারসহ নিয়মিত মামলা রুজু করা হবে। মহানগরী এলাকায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করবে পুলিশ।

এ দিকে বুধবার সকালে ‘বিধি-নিষেধের’ নির্দেশনা সংবলিত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রী পরিষদ বিভাগ।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!