1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

উজানের ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি

আবেদ আলী স্টাফ রিপোর্টার জলঢাকা
  • প্রকাশকাল | রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ৬২ বার পঠিত

ভারী বৃষ্টিপাতে উজানে থেকে নেমে আসা ঢলে  বৃদ্ধি পেয়েছে তিস্তা নদীর পানি। রবিবার দুপুর তিনটা থেকে তিস্তা ব্যারাজের নীলফামারীর ডালিয়া পয়েন্টে নদীর বিপৎসীমার (৫২ দশমিক ৬০ মিটার) ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

এর আগে সকাল ৬টায় বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়।

পানি উন্নয়ন বোর্ড  ডালিয়া ডিভিশনের বন্যা পূর্বাভাস ও সর্তকীকরণ কেন্দ্র জানায়, উজানের ভারী বর্ষণ অব্যাহত থাকায় কয়েক দিন থেকে তিস্তার পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

শনিবার সারাদিন নদীর পানি বিপৎসীমার ২৫ সেন্টিমিটার নিচ দিয়ে  প্রবাহিত হলেও রাতে তা বৃদ্ধি পায়। যা রবিবার সকাল ৬টায় বিপৎসীমার ৮ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। এরপর সকাল ৯টা থেকে নদীর পানি কমে বেলা ৩টা থেকে ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হতে থাকে।

এদিকে সকালে নদীর পানি বৃদ্ধি পেলেও দুপুরের পর পানি কমতে থাকায় নদীর তীরবর্তী চরাঞ্চল কিংবা কোনো লোকালয় প্লাবিত হয়নি বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

পানি উন্নয়ন বোর্ড  ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন জানান, ব্যারাজের সবকটি (৪৪টি) জলকপাট খুলে রাখা হয়েছে। এখন পর্যন্ত নদীর র্তীরবর্তী কোন চরগ্রাম কিংবা নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!