1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

৩ মাসের পরিকল্পনার পর হাইতির প্রেসিডেন্টকে হত্যা

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৯০ বার পঠিত

হাইতিতে ঢুকে প্রেসিডেন্টকে হত্যা করতে বিদেশি হিট স্কোয়াডের সদস্যরা তিন মাস ধরে পরিকল্পনা করেছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সে প্রেসিডেন্ট জোভেনেল মইসির (৫৩) ব্যক্তিগত বাসভবনে স্থানীয় সময় গত বুধবার হামলা চালায় একদল বন্দুকধারী। এই আততায়ীদের মধ্যে আমেরিকান নাগরিক দুই হাইতিয়ানও রয়েছেন। তাদের সঙ্গে প্রায় দুই ডজন কলম্বিয়ান এই হত্যাকাণ্ডে অংশ নেন। তারা হাইতিয়ান বংশোদ্ভূত।

তদন্তের দায়িত্বে থাকা হাইতির বিচারিক কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জানিয়েছে, যে দুই আমেরিকান নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে, তাদের মধ্যে জেমস সোলাগেস তদন্তকারীদের বলেছেন, ইন্টারনেটে কাজের প্রস্তাব পেয়ে এই গোষ্ঠীর সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। প্রথমে ভেবেছিলেন বিদেশিদের জন্য দোভাষীর কাজ করতে হবে তাকে। সোলাগেস দাবি করেছেন, তার বিশ্বাস ছিল হামলাকারীরা হাইতির প্রেসিডেন্টকে হত্যা নয়, তাকে গ্রেপ্তার করতে যাচ্ছেন।

হাইতির পুলিশের পক্ষ থেকে এর আগে বলা হয়, ২৮ জন বিদেশি তাদের দেশে ঢুকে প্রেসিডেন্টকে হত্যা করেছে। হিট স্কোয়াডের অধিকাংশ কলম্বিয়ার সাবেক সেনা।

এর মধ্যে ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছে।

রবিবার হাইতির পুলিশ প্রধান লিওন চার্লস সাংবাদিকদের বলেন, ‘এই দলে ২৮ আততায়ী ছিলেন। তাদের ২৬ জন ছিলেন কলম্বিয়ান। তারাই প্রেসিডেন্টকে হত্যার অপারেশনটি চালিয়েছে। আমরা ১৫ কলম্বিয়ান ওই হাইতিয়ান আমেরিকানকে গ্রেপ্তার করেছি। ৩ কলম্বিয়ান নিহত হয়েছে। পালিয়ে আছে আরও ৮ জন।’

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!