1. admin@theinventbd.com : admin :
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে ৮ বছরের শিশুকে ঘুমের ওষুধ খাইয়ে একমাস ধরে ধর্ষণের অভিযোগ।। হাতেনাতে সৎ নানা আটক কিশোরগঞ্জে সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত কিশোরগঞ্জে ১টি পরিবারকে ৫ দিন ধরে অবরুদ্ধ রাখার অভিযোগ সৈয়দপুরে চালককে ছুরিকাঘাত করে ভ্যান ছিনতাই নীলফামারীতে দৃষ্টি প্রতিবন্ধী দুই শিক্ষার্থী পেল পোর্টেবল ভিডিও ম্যাগনিফায়ার জলঢাকায় ববিতা রানী সরকারের প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরন আমজাদ সরকার সভাপতি ও খায়রুল সম্পাদক জলঢাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কমিটি গঠন জলঢাকায় হরিজন সম্প্রদায়ের অধিকার প্রতিষ্ঠার লড়াই করবেন ব্যারিস্টার তুরিন মিথ্যা প্রতিবেদন প্রকাশের প্রতিবাদে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন সৈয়দপুরে গোয়াল ঘরের তালা কেটে গাভী চুরি

মুশতাকের ‘অনাকাঙ্ক্ষিত’ মৃত্যু ঘিরে জল ঘোলা করার চেষ্টা চলছে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক |
  • প্রকাশকাল | সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩০ বার পঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি অবস্থায় কারাগারে মুশতাক আহমেদের মৃত্যুকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলে উল্লেখ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, এ ঘটনাকে কেন্দ্র করে একটি মহল ‘পানি ঘোলা করার চেষ্টা’ করছে।

মুশতাকের মৃত্যুর প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ ও পুলিশের সঙ্গে সংঘর্ষের প্রসঙ্গ টেনে সোমবার তথ্য মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ছাত্রদল যেটি চেয়েছে, দেশে একটি ঘটনা ঘটানোর চেষ্টা করেছে। একটি অনাকাঙ্ক্ষিত মৃত্যুকে কেন্দ্র করে দেশে একটি মহল পানি ঘোলা করার চেষ্টা করছে। অতীতেও পানি ঘোলা করার চেষ্টা হয়েছে এবং তাতে কোনো লাভ হয়নি, এবারও কোনো লাভ হবে না।

তথ্যমন্ত্রী বলেন, প্রেসক্লাবকে ঢাল হিসাবে ব্যবহার করে ছাত্রদল যেভাবে পুলিশের উপর হামলা চালিয়েছে। হাজার হাজার ইট-পাথরের টুকরা তারা পুলিশের উপর নিক্ষেপ করেছে… প্রেসক্লাবে আমি নিয়মিত যাই, সেখানে তো কোনো পাথরের স্তূপ নেই, তার মানে এগুলো আগে থেকে সংগ্রহ করে রাখা হয়েছিল।

তিনি বলেন, পুলিশের সাথে ছাত্রদলের ঘটনা হয়েছে, পুলিশের সাথে সাংবাদিকদের বা প্রেসক্লাবের কোনো ঘটনা হয়নি। আমি আশা করব, যারা প্রেসক্লাবকে ঢাল হিসাবে ব্যবহার করে, ছাত্রদলসহ যারা প্রেসক্লাবকে ব্যবহার করে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটায়, তাদের অবশ্যই এ ধরনের ঘটনা প্রেসক্লাবকে ব্যবহার করে ঘটানো উচিত না।

তথ্যমন্ত্রী বলেন, প্রেসক্লাব একটি জাতীয় প্রতিষ্ঠান, প্রেসক্লাব সাংবাদিকদের প্রতিষ্ঠান, প্রেসক্লাব নিরপেক্ষ জাতীয় প্রতিষ্ঠান। সব রাজনৈতিক দল, মত ও পথের জন্য এটি উন্মুক্ত। সুতরাং সেখান থেকে যদি পুলিশের উপর হামলা হয়, লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করা হয়, সেটা খুবই অনভিপ্রেত।

কারাগারে মুশতাকের মৃত্যুর বিষয়ে এক প্রশ্নে মন্ত্রী বলেন, একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টে বেরিয়ে আসবে উনি কোনো ড্রাগ ব্যবহার করতেন কিনা, উনার কীভাবে মৃত্যু হয়েছে, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে কিনা। কারা কর্তৃপক্ষের গাফিলতি ছিল কিনা- সেটিও তদন্তে বেরিয়ে আসবে। তবে এ মৃত্যুর জন্য আমি নিজেও ব্যথিত। এটা অনভিপ্রেত অবশ্যই। তদন্ত কমিটি হয়েছে, কমিটির মাধ্যমে সব বেরিয়ে আসবে নিশ্চয়।

সিনেমা হল নির্মাণ ও সংস্কারে ব্যাংক ঋণ চালু করায় চলচ্চিত্র প্রদর্শক সমিতি এদিন তথ্যমন্ত্রীকে ধন্যবাদ জানায়। সে উপলক্ষেই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!