1. admin@theinventbd.com : admin :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন
সর্বশেষ
করোনায় একদিনে আরো ২৫৮ মৃত্যু, শনাক্ত ১৪৯২৫ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী সৈয়দপুরে বিধিনিষেধ না মানায় ১০ জনের ২৩ হাজার টাকা জরিমানা ও চোলাই মদসহ আটক যুবকের ৩ মাসের কারাদণ্ড সৈয়দপুর ব্যস্ততম বাজারের সড়কে ময়লার ভাগার॥ দুর্গন্ধে অতিষ্ট এলাকাবাসী ও পথচারী সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন জলঢাকায় ক্যান্সার আক্রান্ত শিক্ষক মাধবকে শিক্ষক সংঘের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা প্রদান জলঢাকায় সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে যুবলীগের বৃক্ষরোপণ করোনায় একদিনে সর্বোচ্চ ২৪৭ মৃত্যু, ১৫১৯২ শনাক্ত সৈয়দপুরে ভুয়া কেসস্লিপসহ মাইক্রোবাস আটক করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২২৮, শনাক্ত ১১২৯১

নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা প্রদান চলছে

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার :
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৩০ বার পঠিত
করোনা পরিস্থিতিতে নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা প্রদান শুরু হয়েছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে জেলার ৭টি কেন্দ্রে এই টিকা প্রদান কার্যক্রম শুরু হয় গত
সোমবার(১২ জুলাই) থেকে। মঙ্গলবার ১৩ জুলাই জেলায় এই টিকা গ্রহণ করেছে ২ হাজার ৫১৯। এর মধ্যে নারী ৯৯৯ ও পুরুষ ১৫২০ জন। আগেরদিন টিকা নেন ৫৮৩ জন নারী সহ ১ হাজার ৪৯৪জন। গত দুইদিনে টিকা নিলেন ৪ হাজার ১৩ জন।
বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, নীলফামারী জেলায় নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা বরাদ্দ পাওয়া গেছে ৩৮ হাজার ৪০০ ডোজ। যা দুই দফায় ১৯ হাজার ২০০ জনকে প্রদান করা হবে।
সুত্র মতে প্রথম ডোজ নেয়ার ২৮ দিন পর ২য় ডোজ প্রদান করা হবে। কেন্দ্র পরিবর্তন করে ভ্যাকসিন প্রদান করা যাবে না। পূর্বে অন্য কোন কোভিড ভ্যাকসিন গ্রহন করেছেন এমন কাউকে এই ভ্যাকসিন প্রদান করা যাবে না এবং অনিবন্ধিত কোন ব্যক্তি এই ভ্যাকসিন নিতে পারবেন না।টিকা কেন্দ্র শুক্রবার ও সরকারী ছুটি ব্যতিত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত খোলা থাকবে।
নীলফামারী জেলার ৭টি কেন্দ্রে এই টিকা প্রদান করা হচ্ছে। কেন্দ্রগুলো হলো জেলা সদরের জেনারেল হাসপাতাল, সৈয়দপুর সেনানিবাসের সিএমএইচ, সৈয়দপুর, ডোমার, ডিমলা,কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা হাসপাতাল।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!