1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:১২ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের কর্মীসভা অনুষ্ঠিত জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা প্রদান চলছে

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার :
  • প্রকাশকাল | মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৫৮ বার পঠিত
করোনা পরিস্থিতিতে নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা প্রদান শুরু হয়েছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে জেলার ৭টি কেন্দ্রে এই টিকা প্রদান কার্যক্রম শুরু হয় গত
সোমবার(১২ জুলাই) থেকে। মঙ্গলবার ১৩ জুলাই জেলায় এই টিকা গ্রহণ করেছে ২ হাজার ৫১৯। এর মধ্যে নারী ৯৯৯ ও পুরুষ ১৫২০ জন। আগেরদিন টিকা নেন ৫৮৩ জন নারী সহ ১ হাজার ৪৯৪জন। গত দুইদিনে টিকা নিলেন ৪ হাজার ১৩ জন।
বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, নীলফামারী জেলায় নীলফামারীতে চীনের “সাইনোফার্ম” টিকা বরাদ্দ পাওয়া গেছে ৩৮ হাজার ৪০০ ডোজ। যা দুই দফায় ১৯ হাজার ২০০ জনকে প্রদান করা হবে।
সুত্র মতে প্রথম ডোজ নেয়ার ২৮ দিন পর ২য় ডোজ প্রদান করা হবে। কেন্দ্র পরিবর্তন করে ভ্যাকসিন প্রদান করা যাবে না। পূর্বে অন্য কোন কোভিড ভ্যাকসিন গ্রহন করেছেন এমন কাউকে এই ভ্যাকসিন প্রদান করা যাবে না এবং অনিবন্ধিত কোন ব্যক্তি এই ভ্যাকসিন নিতে পারবেন না।টিকা কেন্দ্র শুক্রবার ও সরকারী ছুটি ব্যতিত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত খোলা থাকবে।
নীলফামারী জেলার ৭টি কেন্দ্রে এই টিকা প্রদান করা হচ্ছে। কেন্দ্রগুলো হলো জেলা সদরের জেনারেল হাসপাতাল, সৈয়দপুর সেনানিবাসের সিএমএইচ, সৈয়দপুর, ডোমার, ডিমলা,কিশোরীগঞ্জ ও জলঢাকা উপজেলা হাসপাতাল।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!