1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন
সর্বশেষ
সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন সৈয়দপুরে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিকেরা ষড়যন্ত্রকে ভয় পায়না তারা লড়াই করেই বাঁচে, বিজয়ী হয়

অক্সিজেন সেবা নিয়ে করোনা রোগীদের পাশে

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার সৈয়দপুর
  • প্রকাশকাল | রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৫৪ বার পঠিত

করোনা সংক্রমিত রোগীদের পাশে অক্সিজেন সেবা নিয়ে দাড়িয়েছে আওয়ামীলীগ, ছাত্রলীগ,  স্বেচ্ছাসেবী সংগঠন হামার ডিমলা।

ইতোমধ্যে এসব উদ্যোগের বাস্তবায়ন শুরু হয়েছে উপজেলা শহর সৈয়দপুর এবং ডিমলা উপজেলায়। শুধু অক্সিজেনই নয় সুরক্ষায় বিভিন্ন উপকরণও বিতরণ করা হচ্ছে সংগঠনগুলোর উদ্যোগে।
খোজ নিয়ে জানা ডিমলায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শনিবার বিকেল থেকে এই সেবা কার্যক্রম শুরু হয়। এর উদ্বোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।
এদিন উপজেলার দশটি ইউনিটকে ছয় হাজার মাস্ক বিতরণ করা হয় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে। ছাত্রলীগের দুটি সিলিন্ডার প্রস্তুত রাখা হয়েছে অক্সিজেন সেবার জন্য।
একই উপজেলায় ২০জুলাই বিকেলে শহীদ মিনার প্রাঙ্গণে ফেসবুক ভিত্তিক সংগঠন হামার ডিমলা এর উদ্যোগে করোনা সুরক্ষা বুধ এর যাত্রা শুরু হয়। এখান ফ্রি অক্সিজেন সেবা, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ঔষুধ বিতরণ করা হবে।
হামার ডিমলার উদ্যোক্তা সাইয়েন কাদির সরকার কানন জানান, আমাদের বুথে চারটি সিলিন্ডার রয়েছে। একেকটি থেকে ১২ঘন্টা করে অক্সিজেন সেবা দেয়া যাবে। উপজেলার যে প্রান্তে করোনা রোগীর অক্সিজেন সেবা প্রয়োজন হবে সে প্রান্তেই স্বেচ্ছাসেবকরা সিলিন্ডার নিয়ে হাজির হয়ে হাসপাতালে পৌছে দিবে।
আমাদের একই বুথ থেকে করোনা সুরক্ষা উপকরণ এবং ঔষুধ পাবেন রোগীরা।
এদিকে সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিনের উদ্যোগে অক্সিজেন সেবা প্রদান শুরু হয়েছে।
রোগীদের সেবায় ২০টি সিলিন্ডার, ৬০টি ন্যাজাল ক্যানুলা এবং ১০টি নেবুলাইজার রয়েছে। ৪০জনের স্বেচ্ছাসেবক সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন করোনা রোগীদের সেবায়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, সরকারী ভাবে করোনা রোগীদের জন্য পর্যাপ্ত অক্সিজেন সেবার অপ্রতুলতা রয়েছে। এ কারণে রোগীদের পাশে দাড়িয়েছি আমরা।
উপজেলার প্রতিটি ইউনিয়ন এমনটি গ্রাম পর্যন্ত স্বেচ্ছাসেবকরা সিলিন্ডার নিয়ে তার বাড়িতে হাজির হবেন। এজন্য একটি হটলাইন নাম্বারও চালু করা হয়েছে।
সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির জানান, করোনা শুরু থেকে এ পর্যন্ত জেলায় ৬৪জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ২৫জুলাই পর্যন্ত ২৯জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩১৪৮জন আক্রান্ত হন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!