1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

১৪দিন বন্ধ থাকার পর ভারত থেকে আবারো এল নুরী পাথরের ৪০টি ওয়াগন

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার সৈয়দপুর
  • প্রকাশকাল | সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৬১ বার পঠিত

১৪দিন বন্ধ থাকার পর আবারো নুরী পাথর নিয়ে এসেছে ভারতীয় মালবাহী ট্রেন।
সোমবার দুপুরে(৩০ আগষ্ট) ৪০টি ওয়াগনে আসে এসব নুরী পাথর। যা আমদানী করে দিনাজপুরের হিলি খান এ্যান্ড সন্স ও রাজশাহীর শুভ এন্টারপ্রাইজ। নীলফামারীর সৈয়দপুর রেলস্টেশনে এই পাথর খালাশ করা হবে। প্রতিটি ওয়াগনে রয়েছে ৫৯মেট্রিক টন পাথর।
চিলাহাটি রেলস্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সর্বশেষ ১৫আগষ্ট ১৭টি ওয়াগনে আনা হয়েছিলো পাথর। এসব পাথরের ওয়াগন চিলাহাটি থেকে সৈয়দপুর রেলস্টেশনের লুপলাইনে রাখা হয়।
সেখানে খালাশ করার সময় লুপলাইন ক্ষতিগ্রস্থ হলে ভারত থেকে আমদানী বন্ধ থাকে গতকাল রবিবার পর্যন্ত।
এরফলে হলদিবাড়ি স্টেশনে ৭০টি ওয়াগনে নুরী পাথরের বহর আটকা থাকে। এরই মধ্যে লুপলাইন ঠিকঠাক হওয়ায় আজ আবারো ভারতীয় ইঞ্জিনে ৪০টি ওয়াগনে নুরী পাথর নিয়ে আসা হয় চিলাহাটি স্টেশনে। যা বাংলাদেশী ইঞ্জিন দিয়ে নেয়া হবে সৈয়দপুরে।
সৈয়দপুর রেলওয়ের উপ-সহ প্রকৌশলী সুলতান মৃধা জানান, সৈয়দপুর স্টেশনের পাঁচ নম্বর পুরাতন লুপ লাইনটি পাথর আনলোড ও ভেকু ব্যবহার করায় ক্ষতিগ্রস্ত হলে পণ্যবাহী ট্রেন চলাচলের অনুপযোগী হিসেবে ঘোষণা করা হয়।
সংস্কার কাজ শেষ হওয়ায় ১৪দিন পর ভারত থেকে পণ্যবাহী ট্রেন চলাচলের সবুজ সংকেত দেয়া হয়।
তিনি বলেন, চিলাহাটি স্টেশনে ৭০টি ওয়াগন রাখার ধারণ ক্ষমতা না থাকায় আজ ৪০টিতে পাথর আসে এবং আগামীকাল বাকি ৩০টি ওয়াগন আসবে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!