1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

ডিমলার তিস্তায় ধরা পড়ল ৩৪কেজি ওজনের বাঘাইর

জয়নাল আবেদীন হিরো,স্টাফ রিপোর্টার সৈয়দপুর
  • প্রকাশকাল | সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫৯ বার পঠিত

তিস্তা নদীতে ৩৪কেজি ওজনের বাঘাইর মাছ পাওয়া গেছে। ইতোপুর্বে এত ওজনের মাছ পাওয়া যায়নি এই এলাকায়।
সোমবার সকালে তিস্তা সেচ ক্যানেলের নীলসাগর নামক এলাকায় স্থানীয় জেলের জালে আটকা করে এই মাছটি। বিরাট এই মাছ বিক্রি হচ্ছে ডিমলা বাজারে।
জেলে তারা মিয়া বলেন, আজ সকালে ডালিয়া নীলসাগর এলাকা থেকে মাছটি বিক্রির জন্য নিয়ে আসি ডিমলা বাজারে। ৩৪কেজি ওজনের মাছটি সেখান থেকে ১১০০ টাকা কেজি দরে নিয়ে আসি। এখানে ১২০০ টাকা কেজি দরে বিক্রি করবো। স্থানীয়দের আগ্রহ অনেক। এ রকম মাছ পাওয়া যায় না, এ জন্য চাহিদা ব্যাপক।
ব্যবসায়ী মহিকুল ইসলাম জানান, আমি এক কেজি কিনেছি ১২০০ কেজি দরে।
চাহিদার পাশাপাশি আলোচনাও চলছে তিস্তা ক্যানেলের মাছ নিয়ে। মাছটি দেখতে উৎসুক মানুষরা ভীড় করছেন।
তিনি বলেন, দশ বছর আগে ১৭কেজি ওজনের একটি বাঘাইর মাছ আটকা পড়েছিলো জেলেদের জালে। তারপর আজ ৩৪কেজির। এটি সবচেয়ে বড়।জানতে চাইলে জেলা মো. আশরাফুজ্জামান বলেন, বাঘাইর ব্র²পুত্র নদীর মাছ। ব্র²পুত্রের সাথে মিলিত হয়েছে তিস্তা নদী। ব্রক্ষ¥পুত্রে পানি বেশি থাকা এবং মাছ বেশি হওয়ায় তিস্তা নদীতে এসেছে এই মাছ।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!