1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ফেন্সিডিল সহ গ্রেফতার- ২ পলাতক-১’জন মোটরসাইকেল জব্দ সৈয়দপুরে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে ১৭ বছর থেকে বিধবা ভাতা উত্তোলন, সমাজসেবা কর্তৃপক্ষ নির্বিকার ঝিকরগাছায় আর্সেনিক ঝুঁকি নিরসন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত জলঢাকায় ১১ইউনিয়নের গ্রাম পুলিশের মাঝে ১০৯টি বাইসাইকেল বিতরণ জলঢাকায় যানজটে জনদুর্ভোগ বেড়েই চলছে : নিরসনের দাবি পৌরবাসির বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ। ঝিকরগাছায় সাপের কামড়ে ১ গৃহবধূর মৃত্যু বেনাপোলে র‍্যাবের অভিযানে গাজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বাইসাইকেল বিতরণ সৈয়দপুরে সাহিত্য আসরের ৪থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ঝিকরগাছার কৃতি সন্তান প্রবাসে অবস্থান করেও. ভুলেননি ক্রিকেট

রফিকুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃযশোরের
  • প্রকাশকাল | বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ বার পঠিত
কথায় আছে”ইচ্ছা থাকলে উপায় হয়”.  বলছিলাম একজন ক্রিকেট প্রিয়’র। যে সুদূর প্রবাসে গিয়েও ক্রিকেট খেলা ভুলতে পারেনি। তার নাম আবুল কালাম আজাদ।সে যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের জগদানন্দকাটি গ্রামের কৃতি সন্তান।বর্তমানে এখন যুক্তরাজ্য প্রবাসী। আবুল কালাম নিয়মিত ক্রিকেট খেলা করে সেখানে এবং খেলাধুলা সম্পর্কিত বিভিন্ন কার্যক্রমের সাথে রয়েছেন জড়িত।গত রবিবার সেখানকার স্থানীয় একটা বড় ক্রিকেট লীগে অংশগ্রহণ করে তার দল শেষ পর্যন্ত রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। যে টিমের ক্যাপ্টেনের দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ।লীগটার নাম ছিল ইন্ডিপেন্ডেন্স কাপ। গত রবিবার ২৯ শে আগস্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছিল স্থানীয় এম্বারটন ক্রিকেট ক্লাব মাঠে।যে ফাইনাল খেলায় আবুল কালামের নেতৃত্বে রাইজিং স্টারস ক্রিকেট ক্লাব ও ফায়ারওয়ে ক্রিকেট ক্লাব অংশগ্রহন করে।
১০০ বলের খেলায় দুর্ভাগ্যজনক ভাবে কালামের দল ফাইনালে হেরে যায়। ওটাই ওর দলের একমাত্র হার এই লীগের । কালাম টসে জিতে বিপক্ষ দল এমকে ফায়ারওয়ে কে ব্যাট করতে পাঠায়। তারা নির্ধারিত ১০০ বলে ১৩৩ রান করতে সক্ষম হয় ৭ উইকেটের বিনিময়ে। জবাবে কালামের দল ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল। কোন উইকেট না হারিয়ে প্রথম ২০ বলে ৪৫ রান তুলেছিল। এরপর শুরু হয় ছন্দপতন। একের এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত তারা ১০৬ রান করতে সক্ষম হয় ৯৩ বলে। অধিনায়ক কালাম অপরাজিত থাকে ৬ রান করে। খেলা অবস্থায় তার কাঁধে ব্যথা পাওয়ার কারনে ৫ বলের বেশি আর বল করতে পারিনি। এদিকে ব্যাট করতে নামে সবার শেষে।
খেলার প্রতি ভালবাসা দেখে কালামের খুবই ভালো লাগে। সে ওখানে(মিল্টন কিনস) বাংলাদেশী কমিউনিটিকে রিপ্রেজেন্ট করছে একজন ক্রিকেটার হিসাবে। এটা সত্যিই আনন্দের ব্যাপার।আসলে খেলাধুলা করলে মনোবল বাড়ে এমনটাই বললেন ঝিকরগাছার কৃতি সন্তান ও যুক্তরাজ্য প্রবাসী এবং এমকে স্টারস ক্লাবের অধিনায়ক আবুল কালাম আজাদ. এমন দৃষ্টান্ত ও কৃতিত্বের জন্য নিজ উপজেলা সহ দেশবাসীর কাছে দোয়া প্রত‍্যাশী।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!