1. admin@theinventbd.com : admin :
  2. worksofine@rambler.ru : JefferyDof :
  3. kevin-caraballo@mainello5.tastyarabicacoffee.com : kevincaraballo :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ
জলঢাকায় ইএসডিও- ডাভ সেলফ এস্টিম প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত তিস্তায় পানি বৃদ্ধি ২২ গ্রাম প্লাবিত হুমকির মুখে তিস্তার তীরবর্তী মানুষ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন জলঢাকায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন করেছে যুবলীগ জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্দোক্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত আনন্দের ভাগিদার হতে ছুটে এসেছি জলঢাকায় পূজা মন্ডপ পরিদর্শনে ড. তুরিন আফরোজ জলঢাকায় মঙ্গলদ্বীপের উদ্যোগে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত জলঢাকায় প্রতিমাকে দৃষ্টিনন্দন করতে রং তুলির কাজে ব্যস্ত এখন কারিগররা জলঢাকায় অনির্বাণ স্কুলে একাডেমিক ভুবনের ভিত্তিপ্রস্তর স্থাপন জলঢাকায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

বেনাপোলে গৃহহীনদের ঘর নিয়ে ভুমি অফিসের সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ।

রফিকুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃ
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার পঠিত
যশোরের বেনাপোলে ভুুমিহীন পরিবারদের প্রধান মন্ত্রীর দেওয়া দুই শতক জমি ও আধা পাকা ঘর বরাদ্দকৃতদের কথা বলে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগ উঠেছে বেনাপোল ভুমি অফিসের সহকারী কর্মকর্তা ওয়াসিমের বিরুদ্ধে।
ভুমিহীন গৃহহীন মানুষদের প্রতিটি পরিবারের নিকট থেকে ২২ হাজার করে টাকা নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগ করেছে ভুক্তভোগি পরিবার। অর্থ নিতে ওয়াসিমকে সহযোগিতা করেছে বেনাপোলের ইলেকট্রিক মিস্ত্রি খোকন এবং খান নামে আর একজন দালাল।
সম্প্রতি বেনাপোল ভুমি অফিসে কর্মরত ওয়াসিম বেনাপোল পৌরসভা এলাকার ভবেরবেড় গ্রামের সাবিনা ইয়াসমিন, নার্গিস খাতুন, হালিমা খাতুন প্রত‍্যেকের নিকট  থেকে ২২ হাজার করে টাকা নিয়েছে বলে অভিযোগ করেছে।
ভুক্তভোগি নার্গিস বেগম বলেন সে একজন ভুমিহীন এবং গৃহহীন মানুষ। তাকে ঘর দেওয়ার কথা বলে তার নিকট থেকে ২২ হাজার টাকা দাবি করে। এবং ওই টাকা তাৎক্ষনিক দিতে হবে বলে তারা আমাকে চাপ দেয়। আমি ওই সময় বলি সমিতি থেকে টাকা ঋন নিয়ে আমি দিব। এরপর আমি সমিতি থেকে ঋন নিয়ে ঘরের টাকা পরিশোধ করি। তখন অসীম খোকন ও খান বলে আমাকে ঘর ও গরু দিবে সাথে দুই শতক জমি । মাত্র তিন মাসের কথা বলে টাকা নিয়ে আজ সাত মাস গত হয়ে যাচ্ছে আমাদের সেই ঘর বরাদ্দের কোন খবর নেই। একই সুরে অভিযোগ করেন ইয়াসমিন ও হালিমা খাতুন। ভুক্তভোগি সকলে তাদের টাকার ডেমারেজ সহ অর্থ দাবি করে।
বেনাপোল রেল রোডের ইলেকট্রিক মিস্ত্রি খোকন বলেন, যাদের নিকট থেকে টাকা নেওয়া হয়েছে তাদের টাকা ফেরত দেওয়া হবে। ওয়াসীম টাকা নিয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন সেই তো ভুমি অফিসের লোক। সে সব টাকা দুই একদিনের মধ্যে ফেরত দিবে।
বেনাপোল ভবেরবেড় গ্রামের নজরুল ইসলাম বলেন বেনাপোল ভুমি অফিসের ওয়াসীম, রেল রোডের দোকানদার খোকন ও দালাল খান এরা মিলে সকলের নিকট থেকে ২২ হাজার করে টাকা নিয়েছে। যার ভিডিও রেকর্ড তার কাছে আছে। তারা টাকা ফেরত দেওয়ার কথাও বলেছে।
এ বিষয় বেনাপোল ভুমি অফিস এর সহকারী ওয়াসীম বলেন এ অর্থ নেয়নি। আমাকে অযথা জড়ানো হচ্ছে। খোকন ও খান টাকা নিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন তারা নিয়ে থাকতে পারে এমন পাল্টা বক্তব্য দেন ওই কর্মকর্তা এবং নিজেকে ধূয়াতুলষী পাতা বলে সাফাই দেন।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!