1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:২১ অপরাহ্ন

ফেসবুকে ফেরানো যাবে ডিলিট হওয়া পোস্ট

তথ্য প্রযুক্তি ডেস্ক
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৪১ বার পঠিত

পোস্ট ডিলিট বা ডিলিট হওয়া পোস্ট ফেরানোর ক্ষেত্রে এবার যে কেউ ফেসবুকের স্বাধীন কমিটি ‘ওভারসাইট বোর্ডে’র কাছে আবেদন করতে পারবেন। মঙ্গলবার (১৩ এপ্রিল) ফেসবুকের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

এর আগে আপত্তিকর কোনো পোস্ট নিয়ে কেবল রিপোর্ট করা যেত, তার পরেও সেই পোস্ট থেকে গেলেও কার্যত কিছু করা যেত না। আর একবার পোস্ট ডিলিট হয়ে গেলে তা আর ফেরানোর উপায় ছিল না ব্যবহারকারীদের হাতে। বুধবার (১৪ এপ্রিল) থেকেই ব্যবহারকারীদের হাতে নতুন অপশন আছে।
কোনো পোস্ট বা কমেন্ট নিয়ে কারো আপত্তি থাকলে সেই পোস্ট সরানোর জন্য ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করলে বোর্ড তা বিবেচনা করে পদক্ষেপ নেবে। আবার কোনো পোস্ট যদি ফেসবুক সরিয়ে দেয়, কিন্তু ব্যবহারকারী মনে করছে ওই পোস্ট সরানো উচিত হয়নি ফেসবুকের; সে ক্ষেত্রে ওই পোস্টটি ফেরানোর জন্য ওভারসাইট বোর্ডের কাছেও আবেদন করা যাবে। সেক্ষেত্রে আবেদনকারীকে একটি আইডি দেওয়া হবে। যার মাধ্যমে পোস্ট ফেরানোর জন্য কী সিদ্ধান্ত নিচ্ছে ওভারসাইট বোর্ড, তা জানিয়ে দেওয়া হবে।

গত বছর ফেসবুক এই স্বশাসিত কমিটি তৈরি করে। ওভারসাইট বোর্ডে ২০ জন সদস্য রয়েছেন। এই বছর জানুয়ারিতেই ওভারসাইট বোর্ড ১৭ দফা প্রস্তাব রাখে ফেসবুকের কাছে। তার পরই পোস্ট ডিলিটের আবেদন বা তা ফেরানোর ক্ষেত্রে এই সিদ্ধান্তের কথা জানাল ফেসুবক।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!