1. admin@theinventbd.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি না মানায় লালমনিরহাটে জরিমানার কবলে ২০ পথচারী

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশকাল | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৪৯ বার পঠিত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিস্তার রোধে সারা দেশে সর্বাত্মক লকডাউন ঘোষনা করেছে সরকার। সারা দেশের ন্যায় লালমনিরহাটের হাতীবান্ধায় চলছে লকডাউন। এতে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসনও।

এদিকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় স্বাস্থ্যবিধি না মানায় ও নির্দেশ অমান্য করে বেলা ৩ টার পর দোকান খোলা রাখার দায়ে প্রায় ২০ পথচারী ও ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার দইখাওয়া মোড়ের দুইটি মুদি দোকানের ৩ হাজার টাকা ও এক মটরসাইকেল আরোহীর মাস্ক ও হেলমেন্ট না থাকায় ১ হাজার টাকা জরিমানা করেন এবং উপজেলার পারুলীয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্যবসায়ী ও পথচারীর জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এ সময় হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল আমিন, উপজেলা সহকারী (ভুমি) কমিশনার শামিমা সুলতানা ও হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল আমিন বলেন, সারাদেশে লকডাউন চলছে। সর্ব সাধারনের জন্য স্বাস্থ্য বিধি-চলাচলে ও ব্যবসায়ীদের দোকানপাট বন্ধে সময়সীমা নির্ধারণ করেছন সরকার। ফলে স্বাস্থ্য বিধি না মানায় ও দোকানপাট খোলা রাখার দায়ে বিভিন্ন পথচারী ও ব্যবসায়ীর জরিমানা করা হয়। এছাড়া যারা বিধিনিষেধ অমান্য করবে তাদের আইনের আওতায় আনা হবে। করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করণে উপজেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন :

এই বিভাগের আরও খবর
Copyright © The Invent
error: Content is protected !!